সাম্প্রতিক সংবাদ

জাতীয় গৃহায়ন নীতিমালা মন্ত্রিসভায় অনুমোদন

montri-porishod

বিডি নীয়ালা নিউজ(২৫ই এপ্রিল১৬)-অনলাইন প্রতিবেদনঃ দেশের সকল নাগরিকের জন্য আবাসিক সুবিধা নিশ্চিত করতে ‘জাতীয় গৃহায়ন নীতিমালা-২০১৬’ অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা। সোমবার (২৫ এপ্রিল) সচিবালয়ে মন্ত্রিসভার বৈঠকে এ নীতিমালার অনুমোদন দেওয়া হয়।

মন্ত্রিসভার বৈঠকের পর মন্ত্রিপরিষদ বিভাগের সচিব মোহাম্মদ শফিউল আলম প্রেস ব্রিফিংয়ে বলেন, দেশের সকল নাগরিকের আবাসন সুবিধা, টেকসই মানব বসতির উন্নয়ন, সামাজিক ও পরিবেশগত এবং ধর্মীয় অনুশাসন, বনজ প্রাকৃতিক সম্পদের ব্যবহার, গৃহায়ন প্রকল্পকে গুরুত্ব দিয়ে এ নীতিমালার অনুমোদন দেওয়া হয়েছে।

এর আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে মন্ত্রিসভার বৈঠক অনুষ্ঠিত হয়।

মন্ত্রিপরিষদ বিভাগের সচিব নীতিমালা তৈরির প্রেক্ষাপট তুলে ধরে বলেন, ব্রাজিলে পরিবেশ বিষয়ক সম্মেলনে এ ধরনের একটি পলিসি করার বিষয় উঠে আসে। ১৯৯৩ সালে এ নীতিমালার সংশোধন করা হয়, তারপর ১৯৯৯ সালে আইনটির আরো সংশোধন করা হয়। সবশেষে জাতীয় গৃহায়ন নীতিমালা-২০১৬ প্রণয়ন করা হয়।

মন্ত্রিপরিষদ বিভাগের সচিব বলেন, গৃহায়নে সাংস্কৃতিক ঐতিহ্যকে গুরুত্ব দেওয়া, প্রাকৃতিক জলাধার সংরক্ষণ করা, বৃষ্টির পানি সংরক্ষণ, বন্যা নিয়ন্ত্রণ, জোনিং পরিকল্পনাসহ অন্যান্য বিষয়গুলোকে চিহ্নিত করার কথা বলা হয়েছে এ নীতিমালায়।

#বাংলানিউজ

Facebooktwitterredditpinterestlinkedinmail

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Social Media Auto Publish Powered By : XYZScripts.com
shared on wplocker.com