সাম্প্রতিক সংবাদ

জনশক্তি আমদানীতে কুয়েতের আগ্রহ প্রকাশ

sirin

বিডি নীয়ালা নিউজ(২৪ই ফেব্রুয়ারী১৬)-ঢাকা প্রতিনিধিঃ বাংলাদেশে নিযুক্ত কুয়েতের রাষ্ট্রদূত আদেল মোহাম্মদ হায়াত কুয়েতের অর্থনীতির চাকাকে আরো গতিশীল করতে বাংলাদেশ থেকে আরো জনশক্তি আমদানীর আগ্রহ প্রকাশ করেছেন।

বিপুল সংখ্যক বাংলাদেশী কর্মী কুয়েতের বিভিন্ন কর্মক্ষেত্রে নিয়োজিত আছে এবং তারা দক্ষতার ও নিষ্ঠার সাথে কাজ করছে বলে উল্লেখ করেন তিনি ।

বাংলাদেশ জাতীয় সংসদের স্পিকার এবং সিপিএ নির্বাহী কমিটির চেয়ারপার্সন ড. শিরীন শারমিন চৌধুরীর সঙ্গে তার সংসদের কার্যালয়ে  সাক্ষাত করে এ আগ্রহ প্রকাশ করেন তিনি। সাক্ষাতকালে তারা বাংলাদেশের নারী নেতৃত্ব, পুরুষ ও মহিলা সংসদ সদস্য সংখ্যা, কুয়েত সংসদে নারী নেতৃত্বের অবস্থা, দু দেশের সংসদীয় কার্যক্রম, সংসদে বিরোধী দলের ভূমিকা, দু’দেশের ব্যবসা বাণিজ্য, জনশক্তি, নিরাপত্তা ব্যবস্থা, পর্যটন, বিনিয়োগ ইত্যাদি বিষয়ে আলোচনা করেন।

কুয়েতের রাষ্ট্রদূত বলেন, জ্বালানি তেল সমৃদ্ধ কুয়েতের অর্থনৈতিক কর্মকান্ড অনেকাংশে বিদেশী জনশক্তির ওপর নির্ভরশীল। তিনি বলেন, বাংলাদেশের সাথে কুয়েতের সম্পর্ক অনেক পুরাতন। তিনি বলেন, স্বল্প সময়ের মধ্যে কুয়েতের আমীর বাংলাদেশ সফরে আসার সম্ভাবনা রয়েছে।

তার সফরের মাধ্যমে বাংলাদেশ ও কুয়েতের মধ্যে ব্যবসা, বাণিজ্যসহ দ্বিপাক্ষিক সম্পর্ক আরও সুদৃঢ় হবে।

সাক্ষাতকালে স্পিকার বলেন, বাংলাদেশে বর্তমান জনসংখ্যার সবচেয়ে বড় অংশ যুব সমাজ। কর্মক্ষম এ যুব সমাজকে সঠিকভাবে কাজে লাগানোর মাধ্যমে দেশকে দ্রুত অর্থনৈতিক সমৃদ্ধির পথে এগিয়ে নেয়া সম্ভব।

মধ্যপ্রাচ্যসহ বিশ্বের বিভিন্ন দেশে নিয়োজিত জনগনের পাঠানো রেমিটেন্স বাংলাদেশের অর্থনীতিতে ভূমিকা রাখছে। তিনি বাংলাদেশের জনসংখ্যাকে সম্পদ হিসেবে আখ্যায়িত করে এ দেশ থেকে জনশক্তি নেয়ার আহবান জানান।স্পিকার বাংলাদেশ ও কুয়েতের মধ্যে সংসদীয় প্রতিনিধি বিনিময়ের মাধ্যমে দু’দেশের মধ্যে দ্বিপক্ষীয় সম্পর্ক আরো জোরদার করার ওপর গুরুত্বারোপ করেন। এসময় রাষ্ট্রদূত বাংলাদেশকে একটি বিকাশমান অর্থনীতির দেশ হিসেবে আখ্যায়িত করেন ।

স্পিকার শিরীন শারমিন এসময় কুয়েতের আমীর ও স্পিকারকে বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানান এবং রাষ্ট্রদূত আদেল মোহাম্মদ হায়াত কে জাতীয় সংসদে আগমন করায় ধন্যবাদ জানান।

Facebooktwitterredditpinterestlinkedinmail

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Social Media Auto Publish Powered By : XYZScripts.com
shared on wplocker.com