সাম্প্রতিক সংবাদ

এডুকেশন ইউকে মেলা শুরু হচ্ছে ২৮ জানুয়ারি

13422

বিডি নীয়ালা নিউজ(২২জানুয়ারি১৬)- ঢাকা প্রতিবেদকঃ  ব্রিটিশ কাউন্সিলের আয়োজনে আগামী ২৮ জানুয়ারি থেকে শুরু হচ্ছে এডুকেশন ইউকে মেলার ১৮তম আসর। যুক্তরাজ্যে উচ্চশিক্ষা গ্রহণ করার পাশাপাশি ক্যারিয়ার গড়তে আগ্রহীদের উপযুক্ত পথ প্রদর্শনের লক্ষ্যে এই মেলা প্রতি বছর আয়োজন করে প্রতিষ্ঠানটি।

রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে আগামী ২৮-২৯ জানুয়ারি এই শিক্ষা মেলা অনুষ্ঠিত হবে বলে বৃহস্পতিবার (২১ জানুয়ারি) এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

এবারের আয়োজনে শিক্ষার্থী ও তাদের অভিভাবক, শিক্ষক, মানবসম্পদ বিভাগের কর্মকর্তা এবং ট্রেনিং ম্যানেজারদের সঙ্গে যুক্তরাজ্যের নামকরা ২৭টি শিক্ষা-প্রতিষ্ঠানের মুখপাত্রদের সঙ্গে সরাসরি কথা বলার সুযোগ করে দিবে ব্রিটিশ কাউন্সিল।

ব্রিটিশ কাউন্সিলের সার্ভিসেস ফর ইন্টারন্যাশনাল এডুকেশন মার্কেটিং (এসআইইএম) বিভাগের ম্যানেজার এম জহির উদ্দিন বলেন, একজন শিক্ষার্থীকে যেকোনো প্রতিযোগিতায় সফল হওয়ার লক্ষ্যে কার্যকর, সৃষ্টিশীল ও মুক্তচিন্তার অধিকারী করে গড়ে তোলার শিক্ষা দিয়ে থাকে যুক্তরাজ্যের বিশ্বমানের শিক্ষাব্যবস্থা। গবেষণামূলক পাঠ্যসূচি নিয়মিত হালানাগাদকরণের মাধ্যমে যুক্তরাজ্য শিক্ষাব্যবস্থা প্রতিনিয়ত উন্নত হচ্ছে।

তিনি বলেন, এডুকেশন ইউকে মেলায় যুক্তরাজ্যের প্রতিনিধিদের সঙ্গে কথা বলার সুযোগ পাবে বাংলাদেশের শিক্ষার্থীরা। উচ্চশিক্ষা গ্রহণের ক্ষেত্রে যুক্তরাজ্যের বিভিন্ন খ্যাতনামা শিক্ষা প্রতিষ্ঠানগুলোর একাডেমিক ও ভোকেশনাল শিক্ষাব্যবস্থার বিস্তারিত তথ্য তুলে ধরা হবে। যুক্তরাজ্যে উচ্চশিক্ষা গ্রহণের স্বপ্নের পথে প্রথম পদক্ষেপ নেওয়ার উপযুক্ত সহায়তা দেওয়াই এডুকেশন ইউকে মেলার আয়োজনের উল্লেখযোগ্য একটি বিষয়।

ঢাকায় ২৮ জানুয়ারি দুপুর ১২টা থেকে মেলা শুরু হবে, চলবে সন্ধ্যা ৬টা পর্যন্ত এবং ২৯ জানুয়ারি সকাল ১১টায় শুরু হয়ে সন্ধ্যা ৬টায় শেষ হবে।

চট্টগ্রামে ৩১ জানুয়ারি দুপুর ১২টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত চট্টগ্রামের পেনিনসুলা হোটেলের জিনিয়া হলে মেলাটি অনুষ্ঠিত হবে।

সিলেটে ৩ ফেব্রুয়ারি দুপুর ১২টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত সিলেটের রোজ ভিউ হোটেলে মেলাটি অনুষ্ঠিত হবে।

শিক্ষার্থীরা এডুকেশন ইউকে মেলার http://bit.ly/exhibitiondhk2016 লিংকে গিয়ে নিবন্ধন করতে পারবে।

এডুকেশন ইউকে মেলার প্রবেশমূল্য নির্ধারণ করা হয়েছে ৫০ টাকা।

ব্রিটিশ কাউন্সিলের ওয়েবসাইট (www.britishcouncil.org.bd) থেকে মেলার বিস্তারিত তথ্য জানা যাবে।

Facebooktwitterredditpinterestlinkedinmail

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

shared on wplocker.com