স্টাফ রিপোর্টারঃ Association of Korean Language Institute ( AKLI) এর নব গঠিত কেন্দ্রীয় কার্যকরী পূনাঙ্গ কমিটি গত রবিবার(১২/০৮/২০২১ইং) রাত ১১ ঘটিকায় ঘোষনা করা হয়। বাংলাদেশে প্রতিষ্ঠিত প্রায় সকল ভাষা শিক্ষা প্রতিষ্ঠান এক অনলাইন মিটিং-এ আহবায়ক কমিটি করে সারা দেশ থেকে সদস্য সংগ্রহ করে এই কমিটি গঠন করে।
উক্ত কমিটিতে সভাপতি হিসেবে মনোনীত করা হয় মোঃ নুরুজ্জামান ও সাধারণ সম্পাদক-সাখাওয়াত হোসেন রানা। শুধু তাই নয় কমিটিতে উপদেষ্টা পদ বহাল রাখা হয় যেন যেকোনো সময় উপদেশ নিয়ে সংগঠনের সমস্যা দ্রুত সমাধান করা যায়। উপদেষ্টা পদে জনাব এনামুল হক, খদেমুল ইসলাম বিদ্যুৎ ও মোঃ ফরিদুল আলম-এর নাম ঘোষণা করা হয়।
এছাড়া সহ-সভাপতি হিসাবে জনাব এসএম আবু সাইদ, মোঃ সমিরুল ইসলাম, মোঃ শাহিন মিয়া, গাজী সোহান, শেখ আকরাম হোসেন, মোঃ সহিদুল ইসলাম, আবু বকর সিদ্দিক, মোঃ আহাদ আলী, মোঃ নাসির উদ্দিন ভুঁইয়া, মোঃ ইব্রাহিম হোসেন, মোঃ নুরুল ইসলাম ও মোঃ শাহিনুর রহমান-এর নাম ঘোষণা করা হয়।
এদিকে সহ-সাধারণ সম্পাদক- মোঃ আব্দুর রউফ, মোঃ বজলুর রশিদ, মোঃ আনোয়ার হোসেন, মোঃ মাহবুব আলম, ফকরুদ্দিন ভুঁইয়া, মাওলা বক্স, মোঃ আলমগীর হোসেন, মোঃ মতিয়ার রহমান, মোঃ মেহবাহ উদ্দিন, মোঃ মোছাহাব আলী, মোঃ দেলোয়ার হোসেন ও মোঃ ফরহাদ হোসেন প্রমুখ।


অন্যান্য সম্পাদকমণ্ডলীর সাংগঠনিক সম্পাদক- মোহাম্মাদ সেলিম, সহ-সাংগঠনিক সম্পাদক- হজরত আলী, কোষাধ্যক্ষ-এমএ মান্নান ভুঁইয়া, সহ-কোষাধ্যক্ষ- মোঃ শাহ্‌ আলম, প্রচার সম্পাদক- মাহফুজার রহমান মণ্ডল, সহ-প্রচার সম্পাদক-সজিব আহমেদ, দপ্তর সম্পাদক- মোঃ আব্দুল হান্নান, সহ-দপ্তর সম্পাদক-মোঃ আরিফ, আন্তর্জাতিক সম্পাদক- শামীম আহমেদ, সহ-আন্তর্জাতিক সম্পাদক-মোঃ আনোয়ার হোসেন, সমাজ কল্যাণ সম্পাদক-আব্দুল মালেক, সহ-সমাজ কল্যাণ সম্পাদক মোঃ দেলোয়ার হোসেন, সাংস্কৃতিক সম্পাদক-আলী আহমেদ অলি, সহ-সাংস্কৃতিক সম্পাদক এসএম আব্দুল মজিদ, ক্রীড়া সম্পাদক-মোঃ মতালেব হোসেন ও সহ-ক্রীড়া সম্পাদক মোঃ এমদাদ সিকদার।


কার্যকারী সদস্যের মধ্যে আব্দুর রাকিব, মোঃ জুয়েল রানা, খোকন শেখ, লক্ষণ দাস, মোঃ মাসুদ রানা, মোঃ আবদুল্লাহ, মোঃ কামরুজ্জামান তালুকদার, মোঃ মহিউদ্দিন, নাসিম উদ্দিন, মোঃ নজরুল ইসলাম, মোঃ আলমগীর হোসেন, প্রসান্ত গোলদার, শেখ আব্দুর আজিজ, মোঃ নজরুল ইসলাম, এমএ রানা হক, মোঃ মস্তাফিজুর রহমান, মোঃ জামিল, সুজিত হাওলাদার, মোঃ ইকবাল পারভেজ, নরোজ ইমাম ও মাহফুজ হাওলাদার।


সন্মানীত AKLI এর সদস্যবৃন্দের উদ্দেশ্য-এ বলা হয় অদ্য উক্ত ঘোষিত পূনাঙ্গ কমিটির পদ নিয়ে কারো কোন মনঃকষ্ট হলে সভাপতি ও সাধারণ সম্পাদকের সাথে যোগাযোগ করে অবহিত করার জন্য অনুরোধ করা হলো। এটাই শেষ কমিটি নয় সবার মতামতের ভিত্তিতে যে কোন সংযোজন বা বিয়োজন করা সম্ভব।
তবে উল্লেখ থাকে যে- AKLI এ যুক্ত হলে একই ধরনের অন্য সংগঠনে যুক্ত হওয়া যাবে না। কেউ যদি চিন্তা করেন আমি সব সংগঠনে থাকব সেটা AKLI এর গঠনতন্ত্র বিরোধী। সুতরাং AKLI এর সদস্য পদ গ্রহন করলে একই ধরনের অন্য কোন সংগঠনে যুক্ত হলে AKLI এর সদস্য পদ বাতিল হবে।
আরও বলা হয় যে সকল সদস্যগণ তাদের নিজ নিজ আইডি থেকে পোষ্টটি শেয়ার করবেন তা বিশেষভাবে অনুরধ করা হয়েছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে