গোলাপগঞ্জ(সিলেট) থেকে, আজিজ খানঃ সিলেটের গোলাপগঞ্জের ৫নং বুধবারীবাজার ইউনিয়ন পরিষদের নব নির্মিত ইউপি কমপ্লেক্স ভবনের ভিত্তি প্রস্থর স্থাপন অনুষ্টানে ইউপি চেয়ারম্যান মোস্তাব উদ্দিন কামালের সভাপতিত্বে ও ইউপি সচিব ফয়জুল ইসলামের পরিচালনায় প্রধান অতিথি ছিলেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এমপি।
প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন ২০৪১ সালের মধ্যে বাংলাদেশ একটি উন্নত দেশে পরিণত হবে। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনা যেভাবে দেশের উন্নয়নে কাজ করে যাচ্ছেন বাংলাদেশ একদিন বিশ্বে উন্নয়নের মডেল হিসেবে গণ্য হবে। তার ঐকান্তিক প্রচেষ্ঠায় দেশ এখন মধ্যম আয়ের দেশ হিসাবে বিশ্বে পরিচিত। দেশের সর্ব ক্ষেত্রে এখন উন্নয়নের ছোঁয়া লাগছে। শিক্ষা ক্ষেত্রে আজ প্রতিটি ছেলেমেয়ে বিদ্যালয়মূখী। বর্তমান বছরের প্রথমদিনে সরকার ছাত্র ছাত্রীর হাতে ৩৬ কোটির বেশি বই তুলে দিতে সক্ষম হয়েছে। এজন্য তিনি প্রধানমন্ত্রী শেখহাসিনাকে ধন্যবাদ জানান। তিনি বলেন বুধবারীবাজার ইউনিয়ন কমপ্লেক্স ভবন নির্মানে প্রায় ১কোটি টাকা ব্যয়ে নির্মান কাজ সম্পন্ন করা হবে। ২০১৭ সালের ভেতরে গোলাপগঞ্জ বিয়ানীবাজারে কোন ঘর বিদ্যুৎ বিহীন থাকবে না। মাদকের ভয়াল বিস্তারে উদ্বেগ প্রকাশ করে শিক্ষামন্ত্রী বলেন প্রত্যেক অভিভাবকে তাদের সন্তানের প্রতি সজাগ দৃষ্টি রাখতে হবে। যাতে তারা মাদকে আসক্ত না হতে পারে। এছাড়াও তিনি শিক্ষকদের উদ্দেশ্য করে বলেন ছাত্রদের শুধু পাঠ্য বইয়ের শিক্ষা দিলে হবে না। সেই সাথে তাদের মানুষের মত মানুষ করে গড়ে তুলতে হবে।
এছাড়া বিকাল ৪টায় উপজেলার আছিরগঞ্জ বাজারে বাদেপাশা ইউনিয়ন আওয়ামীলীগ আয়োজিত বিশাল জনসভায় বাদেপাশা ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আব্দুর কাদিরের সভাপতিত্বে ও বাদেপাশা ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মস্তাক আহমদের পরিচালনায় প্রধান অতিথির বক্তব্যে শিক্ষামন্ত্রী বলেন শেখ হাসিনার নের্তৃত্বে খাদ্য উন্নয়নের মাধ্যমে বাংলাদেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা অজর্ন করেছে। খাদ্য দেশের চাহিদা মিটিয়ে বিদেশে রপ—ানি করা হয়। এসময় শিক্ষামন্ত্রীর সফর সঙ্গী হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ আলতাফ হোসেন, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক রফিক আহমদ, সিলেট জেলা আওয়ামীলীগের সদস্য সৈয়দ মিছবাহ উদ্দিন, যুবলীগের কেন্দ্রীয় সদস্য মো. আব্বাস উদ্দিন, উপজেলা প্রকৌশলী হাবিবুর রহমান, গোলাপগঞ্জ মডেল থানা অফিসার ইনচার্য একেএম ফজলুল হক শিবলী, উপজেলা শিক্ষা অফিসার চিন্তাহরণ দাস, উপজেলা আ’লীগের দপ্তর সম্পাদক আকবর আলী ফখর, ঢাকাদক্ষিণ ইউপি আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সাহাব উদ্দিন আহমদ, শরিফগঞ্জ ইউপি চেয়ারম্যান এমএ মুহিত হীরা, জেলা ছাত্রলীগের সাবেক সহসভাপতি এমদাদ রহমান, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি খায়রুল হক, আমুড়া ইউপি আওয়ামীলীগ যুগ্ম আহবায়ক নাজিমুল হক লস্কর, উপজেলার ছাত্রলীগের সাবেক যুগ্ম সম্পাদক মনসুর আহমদ, উপজেলা আওয়ামীলীগ নেতা শাহরিয়ার পারভেজ লস্কর, সোহেল বক্স, বাদেপাশা ইউনিয়ন যুবলীগ সভাপতি আলীম উদ্দিন বাবলু, উপজেলা যুবলীগ নেতা আজমল হোসেন, যুগ্ম আহবায়ক ফয়সল আহমদ, উপজেলা যুবলীগ নেতা রুহেল আহমদ, ফখরুল ইসলাম, উপজেলা ছাত্রলীগ সাংগঠনিক সম্পাদক দিদারুল আলম দিদার, ছাত্রলীগ নেতা সুমন আহমদ, এনাম উদ্দিন, ফাহাদ আহমদ, পৌর ছাত্রলীগ সহ সম্পাদক নাদিম মাহমুদ শিপলু প্রমুখ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে