আজিজ খান, গোলাপগঞ্জ (সিলেট) থেকে: সারা বিশ্ব আজ মহামারি করোনা ভাইরাসের মরনব্যধিতে আক্রান্ত। প্রত্যেকদিন মানুষ মরার হিড়িক চলছে। পৃথিবীর যে কোন দেশের তুলনায় বাংলাদেশ এখনও অনেক ভাল আছে। সরকার বার বার সতর্ক করছে, আপনারা বাহির হবেন না প্রয়োজন ছাড়া এবং করোনা আক্রান্ত এলাকা থেকে আসা যে কোন ব্যক্তি ১৪ দিন হোম কোয়ারেন্টাইন থাকতে হবে। কে শুনে কার কথা। গোলাপগঞ্জ উপজেলা প্রশাসন বার বার সতর্ক করছে কিন্তু সাধারন মানুষ খুব একটা মানছে না।

হটস্পট জোন ঢাকা, নারায়নগঞ্জ, ব্রাহ্মণবাড়িয়া এবং দেশের বিভিন্ন ঝুঁকিপূর্ণ করোনা আক্রান্ত এলাকা থেকে উপজেলা আসা ব্যক্তিদের মধ্যে কেহই হোম কোয়ারেন্টাইন নির্দেশনা মানছেনা। তারা পাড়া-মহলার দোকানপাটসহ হাট-বাজারে ঘোরাফেরা করছে কোন বাঁধা ছাড়াই। এমনকি জনাসমাগম এলাকাগুলো ছাড়াও আত্মীয় স্বজনদের বাড়িতে বেড়ানোর খবরও পাওয়া যাচ্ছে।

স্থানীয় সূত্রে জানা যায়, ঝুঁকিপূর্ণ এলাকা থেকে নিজ নিজ গ্রামে এসে কোন নিয়মনীতি না মেনেই প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছেন। এর মধ্যে ভাদেশ্বর ইউনিয়নের সাদিক আহমদ (২৫), মাজেদ আহমদ (২২) উভয় সহোদর ভাই দক্ষিণ গাঁও মাসুরা গ্রামের তমছির আলীর পুত্র, শামীম আহমদ (২৩) ছিলিমপুর গ্রামের মৃত আমির আলীর ছেলে এই তিন জন নারায়নগঞ্জ এবং জয়ন উদ্দিন খমিয়া শিতেশ্বর গ্রামের আছদ্দর আলীর ছেলে গতকাল ঢাকা থেকে তার বাড়িতে আসার পর প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছেন।

এসব ব্যক্তিদের বিষয়ে নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন জানান, তারা ওই সকল ব্যক্তিদের বিষয়ে স্থানীয় জনপ্রতিনিধিসহ প্রশাসনকে বারবার জানিয়েও কোন প্রতিকার পাননি।

এ বিষয়ে গোলাপগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মামুনুর রহমান বলেন, ঢাকা ও নারায়নগঞ্জ ফেরতরা হোম কোয়ারান্টাইন না মেনে বাহিরে বের হলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে