মারুফ সরকার, ঢাকা থেকেঃ এবার হবিগঞ্জের চুনারুঘাট উপজেলায় বাড়িতে ডাকাতি করতে এসে মা ও মেয়েকে গণধর্ষণ করা হয়েছে। শুক্রবার (০২ অক্টোবর) রাতে উপজেলার রানীগাঁও ইউনিয়নের পাহাড়ি এলাকায় এ গণধর্ষণের ঘটনা ঘটে।

শনিবার (০৩ অক্টোবর) এ ঘটনায় চুনারুঘাট থানায় মামলা করা হয়েছে। তবে রোববার (০৪ অক্টোবর) বিকেল পর্যন্ত ঘটনায় জড়িতদের গ্রেফতার করতে পারেনি পুলিশ।

এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বাংলাদেশ জাতীয় মানবাধিকার সমিতি। রবিবার সন্ধ্যায় দপ্তর উপ কমিটির সদস্য  মারুফ সরকারের পাঠানো প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। সংগঠনের  চেয়ারম্যান মো. মঞ্জুর হোসেন ঈসা, মহাসচিব এডভোকেট সাইফুল ইসলাম সেকুল, সাংগঠনিক সম্পাদক লায়ন আল আমিন এ প্রতিবাদ করেন।

বক্তারা বলেন ,ধর্ষণের ভয়াবহতা যেভাবে সমগ্র সমাজে প্রতিনিয়ত  বিস্তার লাভ করছে তাতে সমগ্র জাতি এখন আতঙ্কিত হয়ে পড়েছে। দেশে ধর্ষণের ঘটনা এমনভাবে বেড়েছে যাতে বিশ্বের সামনে আমাদের মাথা নিচু হয়ে যাচ্ছে। আমরা এ ঘটনার তীব্র নিন্দা জানাই আর প্রশাসনকে বলছি আপনারা খুব তাড়াতাড়ি আসামিদের গ্রেফতার করুন।

মামলার এজাহার ও পুলিশ জানায়, চুনারুঘাট উপজেলার রানীগাঁও ইউনিয়নের পাহাড়ি এলাকার গরমচড়ি ফরেস্ট মাজারসংলগ্ন একটি বাড়িতে শুক্রবার গভীর রাতে প্রবেশ করে একদল যুবক।

ঘরে ঢুকে মা-মেয়েকে বেঁধে ফেলেন তারা। পরে স্বর্ণের গহনা, টাকা-পয়সা, গরু ও প্রয়োজনীয় জিনিসপত্র লুটপাট করেন যুবকরা। লুটপাট শেষে মা (৪৫) ও মেয়েকে (২৫) গণধর্ষণ করে পালিয়ে যান তারা।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে