কাওছার হামিদ, কিশোরগঞ্জ, নীলফামারী: স্কুল নয় যেন মরণ ফাঁদ, নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলার মাগুড়া উচ্চ সংলগ্ন সরকারি প্রাথমিক বিদ্যালয়। বিদ্যালয় মাঠে অনেক বড় লম্বা গর্তে সৃষ্টি হয়েছে। বিদ্যালয় কর্তৃপক্ষ বিষয়টি স্থানীয় সংসদ সদস্য সহ উদ্ধর্তন কর্তৃপক্ষকে অবগত করলেও গর্তটি ভরাটের জন্য কোন পদক্ষেপ গ্রহন করেন নি।

গত ২০ নভেম্বর ওই বিদ্যালয়ের ৫ম শ্রেণির মেধাবী ছাত্রী মাগুড়া মিঞা পাড়া গ্রামের কাওছার হামিদের একমাত্র মেয়ে রোদেলা গর্তে পড়ে গিয়ে তার বাম হাতের দুই জায়গায় ভেঙ্গে গিয়ে গুরুতর অবস্থায় রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে তৃতীয় তলা ৩২ নং ওয়ার্ডে অর্থোপেডিক বিভাগে চিকিৎসাধীন আছেন।

ওই ছাত্রীর মা মনোয়ারা হামিদ হামিদ বলেন বিদ্যালয়ের সামনের গর্তের কারনে আজকে আমার মেয়ে হাত ভেঙ্গেছে, পরবর্তীতে ওই গর্তে পড়ে কোমলমতি শিশুদের প্রাণহানি ঘটতে পারে, আমার মেয়ের ক্ষেত্রে যা হয়েছে আর কারো যেন এ ধরনের বিপদ না হয়। সেই বিষয়টি দেখার জন্য বিদ্যালয় কর্তৃপক্ষকে দৃষ্টি আর্কষন করছি। এ ব্যাপারে উপজেলা শিক্ষা অফিসার নুর মোহাম্মাদ সাথে কথা হলে তিনি বলেন বিষয়টি খুব দু:খজনক শিশু বাচ্চার এতো ক্ষতি হয়েছে। তিনি প্রধান শিক্ষককে শিশুটির চিকিৎসার ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসারের নিকট আবেদন করতে বলেন। ওই বিদ্যালয়ের ক্লাস্টারের দায়িত্বে থাকা উপজেলা সহকারি শিক্ষা অফিসার আতাউর রহমান জানান বিষয়টি স্থানীয় সংসদ সদস্য সহ উপজেলা ইঞ্জিনিয়ারকে অবগত করা হয়েছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে