জয়নাল আবেদীন হিরো, নীলফামারী জেলা প্রতিনিধিঃ নীলফামারীর সৈয়দপুরে গতকাল মঙ্গলবার স্থানীয় শহীদ দিবস পালিত হয়েছে। ১৯৭১ সালের এই দিনে সৈয়দপুরে নিহত শহীদদের স্মরণে প্রতিবছর দিবসটি পালন করা হয়। এ উপলক্ষে শহীদ সন্তানদের সংগঠন প্রজন্ম ‘৭১ সৈয়দপুর জেলা শাখা নানা কর্মসূচির আয়োজন করে। এ দিন সরকারি-বেসরকারি অফিসহ সকল ব্যবসা প্রতিষ্ঠানের ভবনের শীর্ষে কালো পতাকা উত্তোলন করা হয়।

সকাল সাড়ে ৮ টায় সংরক্ষিত আসনের সাংসদ রাবেয়া আলিম শহীদ ডা: জিকরুল হক সড়কস্থ শহীদ স্মৃতি অম্লানে পুষ্পস্তবক অর্পণ করেন। পরে প্রজন্ম ‘৭১-এর সৈয়দপুর শাখা, রক্তধারা’৭১, উদীচী শিল্পি গোষ্ঠী, সতীর্থ সাহিত্য সাংস্কৃতিক সংগঠনসহ বিভিন্ন সামাজিক সংগঠন ও শিক্ষাপ্রতিষ্ঠানের পক্ষ থেকে শহীদ স্মৃতি অম্লানে পুষ্পস্তবক অর্পণ করা হয়। সেখানে শহীদদের সম্মানে এক মিনিট নিরবতা পালন করা হয়।

বাদ আসর স্থানীয় আদিবা কনভেনশন হলে আলোচনাসভা ও মিলাদ-মাহফিলের আয়োজন করা হয়। প্রজন্ম ‘৭১ সৈয়দপুর জেলা শাখার সভাপতি এ এ এম মঞ্জুর হোসেনের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাংসদ রাবেয়া আলিম।

আলোচনায় অন্যান্যদের মধ্যে অংশ নেন সৈয়দপুর উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি একেএম রাশেদুজ্জামান রাশেদ, সৈয়দপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও শহীদের সন্তান মহসিনুল হক মহসিন প্রমূখ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে