জয়নাল আবেদীন হিরো, নীলফামারী জেলা প্রতিনিধি: জুমার নামাজের সময় হয়ে যাচ্ছে। তড়িঘড়ি করে রিকশায় তালা দিয়ে জামাতে নামাজ আদায় করতে গেলেন জনৈক রিকশা চালক। জামাতে নামাজ শেষ হতেই বাইরে রিকশা নেই। ৫ মিনিটের ব্যবধানে এভাবে রিকশা নিয়ে হাওয়া চোর। এদিকে অসহায় রিকশাওয়ালার কান্নায় আকাশ ভারি।

ঘটনাটি সৈয়দপুর গোলাহাট পুরাতন মসজিদের জুমা নামাজের। পরে স্থানীয় তরুণ ইমরান ও এহসান তাৎক্ষনিক ওই রিকশাচালককে সাথে নিয়ে মোটরসাইকেল করে রওয়ানা হোন বিভিন্ন সড়কে। এভাবে চালতে চলতে পার্বতীপুর রোডে ধরা পড়ে ওই চোর দুটি। তারা আরামে রিকশা নিয়ে যাচ্ছিল। পরে তাদের ধরে রিকশা চোরকে পুলিশে সোপর্দ করা হয়।

পরে ব্যটারীচালিত রিকশা চুরির দায়ে ওই দুই চোরকে দন্ডবিধি ৩৫৬ ধারায় ৩ মাস করে কারাদন্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। শুক্রবার (২০ আগস্ট) বিকেলে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) মো. মাহমুদুল হাসান ওই সাজা প্রদান করেন।

সাজাপ্রাপ্ত দুই চোর নীলফামারীর কিশোরগঞ্জ পানিয়ালপুকুর মোলভীরহাটের মৃত. কেল্টা মামুদের ছেলে ওমেদ আলী (৫৫) ও একই এলাকার মো. রহমতের ছেলে  মোমিদুল (২৫)। 
জানা যায়, দ্বন্ডপ্রাপ্ত ওই দুজনের মধ্যে একজন ব্যক্তি ওহেদ আলী গোটা নীলফামারী জেলার এক চিহিৃত চোর। তার নামে বিভিন্ন উপজেলায় চুরির অভিযোগ রয়েছে। এবং সে কয়েকবার জেলেও খেটেছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে