জয়নাল আবেদীন হিরো, নীলফামারী জেলা প্রতিনিধিঃ গত রোববার (১৩ নভেম্বর) সন্ধ্যা সাড়ে ৭ টায় সৈয়দপুর বিমানবন্দরের ভিআইপি লাউঞ্জে সকল নিরাপত্তা ভেদ করে অনুপ্রবেশ করেছে মানিক মিয়া নামে ১০ বছরের একটি শিশু। তাকে জিম্মায় নিয়েছে সিভিল অ্যাভিয়েশন কর্তৃপক্ষ। শিশুটির বাড়ি রংপুর সদরের দেউডুবায়। সে স্থানীয় একটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৩য় শ্রেণির শিক্ষার্থী।

সৈয়দপুর বিমানবন্দর কর্তৃপক্ষ জানায়, রোববার বিকেলের দিকে রংপুর থেকে একটি বাসে চড়ে সৈয়দপুর শহরে আসে শিশুটি। বাস টার্মিনাল থেকে সন্ধ্যার দিকে অটোরিকশায় চেপে বিমানবন্দরে আসে। সন্ধ্যা সাড়ে ৭টার দিকে বিমানবন্দরের ভিআইপি লাউঞ্জ এন্ট্রি গেট দিয়ে অন্যান্য যাত্রীদের সঙ্গে ঢুকে পড়ে। সিভিল অ্যাভিয়েশনের সুপারভাইজার ফাহমি হাসিব শিশুটির চলাফেরা দেখে সন্দেহ করেন। তখন শিশুকে জিজ্ঞাসাবাদ করলে অনুপ্রবেশের বিষয়টি বুঝতে পারেন। শিশুটি বিমানযোগে ঢাকায় যাওয়ার চেষ্টা করছিল।

এ বিষয়ে রাত সাড়ে ১০টার দিকে সৈয়দপুর বিমানবন্দরের ম্যানেজার সুপ্লব কুমার ঘোষ , ‘শিশুটির পরিবারকে খবর দেওয়া হয়েছে। এখন পর্যন্ত শিশুটির স্বজনেরা বিমানবন্দরে পৌঁছেনি। বয়স কম হওয়ায় তাকে পরিবারের কাছে তুলে দেওয়া হবে। এ ব্যাপারে কোনো আইনি পদক্ষেপ নেওয়া হবে না।’

উল্লেখ্য যে, গত সেপ্টেম্বর নয়-দশ বছরের জুনায়েত নামে এক শিশু ভিসা–পাসপোর্ট ছাড়াই হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে একটি ফ্লাইটে উঠে পড়ে। পরে তাকে জিম্মায় নিয়ে পরিবারের কাছে হস্তান্তর করে কর্তৃপক্ষ। সারা দেশে ব্যাপক আলোচিত ছিল সেই ঘটনা।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে