জয়নাল আবেদীন হিরো, নীলফামারী জেলা প্রতিনিধিঃ নীলফামারীরসৈয়দপুর পৌরসভার করোনাকালিন লোকাল গভর্মেন্ট কোভিড-১৯ রেসপন্স এন্ড রিকভারি প্রজেক্ট(এলজিসিআরআরপি)১১টি প্যাকেজের আওতায় ডাব্লু১২ প্যাকেজে ১৪-১৫ নং ওয়ার্ডে ৩ টি রাস্তা একটি আরসিসি ড্রেনের বরাদ্দ ধরা হয়েছে ১৪ লক্ষ ৬২ হাজার টাকা।

ওয়াবদা মোড় সংলগ্ন মোতালেব শাহ বাড়ি থেকে হামিদের বাড়ি পযন্ত ১৩০ মিটার গলি রাস্তা সিসি ঢালাই বরাদ্দ ৮ লক্ষ ৬০ হাজার টাকা।গোলাহাট রায়পাড়া ৮০ মিটার সিসি ঢালাই বরাদ্দ দেওয়া হয়েছে ৮ লক্ষ ৪১ হাজার টাকা।

গলি সড়ক গুলো রাস্তা সংস্কার কাজের উদ্বোধন করছেন পৌর মেয়র রাফিকা আকতার জাহান। রবিবার (২০ আগাষ্ট) সকাল ১০ টায় উদ্বোধনের সময় উপস্থিত ছিলেন,১৪ নং ওয়ার্ড কাউন্সিলর জোবাইদুর রহমান শাহীন,১ নং ওয়ার্ড কাউন্সিলর শাহিন হোসেন, মহিলা কাউন্সিলর সাবিয়া সুলতানা, প্রকৌশলী কামরুল ইসলাম,উপ-সহকারী প্রকৌশলী মনিরুল ইসলামসহ স্থানীয় সুধীজন।সাংবাদিকদের প্রশ্নের জবাবে মেয়র বলেন,সৈয়দপুর পৌর এলাকার ১৫ টি ওয়ার্ডে গলি রাস্তা গুলো চলাচলের অনুপোযোগী হওয়ায় দ্রুত সংস্কার করার জন্য পরিকল্পনা করা হয়েছে এবং ধারাবাহিক ভাবে চলতে থাকবে।আশা করি দ্রুত লোকাল রাস্তা গুলোর কাজ বাস্তবায়ন হলে জনসাধারণের চলাচলের কোন ভোগান্তি থাকবেনা তেমনি দ্রুত পানি নিষ্কাশন হবে।পৌর সূত্রে জানা যায়,(এলজিসিআরআরপি)প্রকল্পে আওতায় কাজ গুলো হবে।প্রকল্পের পুরো টাকা ধাপে ধাপে দেওয়া হবে।পরে মেয়র রাফিকা আকতার জাহান বাঁশবাড়ী গোলাহাট এলাকার বিভিন্ন রাস্তা পরিদর্শন করেন। ওয়ার্ডবাসীর সাথে কথা বলেন এবং খুব শিগগির ওই এলাকার রাস্তাঘাটের উন্নয়ন কাজ শুরু হবে বলে ঘোষণা দেন। সুত্র জানায় ওই প্রজেক্টের আওতায় ১২ টি গ্রুপে পৌর এলাকার প্রতিটি ওয়ার্ডে দুইটি করে আধুনিক ডাস্টবিন নির্মাণ, সড়ক নির্মাণ ও সংস্কার করা হবে। এতে ব্যয় হবে প্রায় চার কোটি টাকা।এ বিষয়ে জানতে চাইলে মেয়র রাফিকা বলেন, কিছু জটিলতার কারণে পৌর এলাকার উন্নয়নমূলক কাজ শুরু করতে বিলম্ব হয়েছে।এখন সে সমস্যা আর নেই। পৌর এলাকার প্রতিটি ওয়ার্ডে ধারাবাহিক ভাবে চলবে উন্নয়ন কাজ। সেই সাথে শহরের প্রধান প্রধান সড়ক গুলো নির্মাণ ও মেরামত কাজ শুরুর বিষয়ে সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। এসব কাজের বিপরীতে অনুমোদন এলেই সড়কগুলোর কাজ শুরু হবে বলে জানিয়েছেন ৷

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে