জয়নাল আবেদীন হিরো, নীলফামারী জেলা প্রতিনিধিঃ নীলফামারীর সৈয়দপুর বিসিক শিল্পনগরীতে আমিনুল গ্রুপের সেঞ্চুরি প্লাইউড কারখানায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। সোমবার (২৬ ডিসেম্বর) রাত ৯টার এই ঘটনায় কারখানার মেশিনপত্র ও কাঁচামালসহ কোটি টাকার সম্পদ পুড়ে গেছে বলে দাবি কর্তৃপক্ষের। খবর পেয়ে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট আগুন নিয়ন্ত্রণ করে।

কারখানার স্বত্বাধিকারী শিল্পপতি আমিনুল ইসলাম জানান, প্লাইউড কারখানাটি বন্ধ ছিল। রাত ৯ টার দিকে আকস্মিক আগুনের সূত্রপাত ঘটে। খবর পেয়ে সৈয়দপুর ও উত্তরা ইপিজেড ফায়ার সার্ভিসের দুটি ইউনিট দ্রুত ঘটনাস্থলে পৌঁছে।

প্রায় দেড় ঘণ্টা চেষ্টা চালিয়ে রাত সাড়ে ১০টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনে। কিন্তু তার আগেই ভয়াবহ আগুনে কারখানাটির মূল্যবান মেশিনপত্র ও কাঁচামাল পুড়ে যায়। আগুনে কোটি টাকার সম্পদ ক্ষতি হয়েছে বলে তিনি দাবি করেন।

সৈয়দপুর ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার রোকনুজ্জামান বলেন, দেড় ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনা হয়েছে। তবে আগুন লাগার প্রকৃত কারণ জানা যায়নি। ক্ষয়ক্ষতির পরিমাণ নিরূপণের কাজ চলছে। সার্বিক তদন্ত শেষেই এব্যাপারে প্রকৃত তথ্য জানানো সম্ভব হবে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে