জয়নাল আবেদীন হিরো, নীলফামারী জেেলা প্রতিনিধিঃ অবশেষে নীলফামারীর সৈয়দপুরে নারী উন্নয়ন ফোরামের আয়োজনে ক্ষুদ্র ও কুঠির শিল্প মেলা শুরু হয়েছে। আজ বৃহস্পতিবার বিকাল ৪ টায় মেলার উদ্বোধন করেন প্রধান অতিথি সৈয়দপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগ সভাপতি মোখছেদুল মোমিন।

উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও উপজেলা মহিলা আওয়ামীলীগ সভানেত্রী সানজিদা বেগম লাকী।

এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা পরিষদ সদস্য মিজানুর রহমান লিটন, উপজেলা সহকারী কমিশনার (ভুমি) আমিনুল ইসলাম ও সৈয়দপুরে থানার ওসি (তদন্ত) নুরুল হক।

অনুষ্ঠানে বক্তরা বলেন, নারী উন্নয়ন ফোরাম আয়োজিত এ মেলা নিয়ে শুরু থেকেই একটি মহল ষড়যন্ত্র শুরু করে। কিন্তু সকল প্রতিবন্ধকতা উপেক্ষা করে আজকের এই উদ্বোধনী অনুষ্ঠান একটা বিজয়। নারী শক্তি ও তাঁদের উন্নয়নে যারা আন্তরিক ও সহযোগী সকল শুভবুদ্ধি সম্পন্ন মানুষের বিজয়। অনেক লড়াই সংগ্রাম করে এই বিজয় অর্জন করতে হয়েছে। কেননা নারী ক্ষমতায়ন বিদ্বেষীরা ভূয়াতথ্যে বিভ্রান্তি ছড়িয়ে মেলা ভুন্ডলের ষড়যন্ত্র করে। যে কারণে প্রায় ১৫ দিন থেকে মেলার আয়োজন করেও মূল কার্যক্রম শুরু করা যাচ্ছিলনা।

উল্লেখ্য, খেলার মাঠে মেলার আয়োজন নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে কিছু স্ট্যাটাসের প্রেক্ষিতে সমালোচনা শুরু হয়। মানববন্ধন ও বিক্ষোভ মিছিলও করা হয়। স্মারকলিপিও পেশ করে মেলার বিরুদ্ধে। তারপরও অবশেষে দশদিনের জন্য মেলার প্রাথমিক অনুমতি দেওয়া হয়েছে।

শুরু হওয়া নিয়ে দোলাচল থাকায় অধিকাংশ স্টলে এখনো মালামাল সাজানো হয়নি। তবে ইতোমধ্যে বেশকিছু দোকানে কেনাবেচা জমে উঠেছে। প্রবেশ পথে বেশ দৃষ্টি নন্দন গেট, ভিতরে আলোকসজ্জিত পানির ফোয়ারা তৈরী করা হয়েছে। শিশুদের জন্য বিশালাকৃতির চরকিসহ কয়েকটি রাইডও রয়েছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে