জয়নাল আবেদীন হিরো, নীলফামারী জেলা প্রতিনিধিঃ ঘন কুয়াশার কারণে নীলফামারীর সৈয়দপুর বিমানবন্দরে গতকাাল বুধবার সকাল থেকে ফ্লাইট ওঠানামা বন্ধ রয়েছে। বেলা ১১টা পর্যন্ত তিনটি ফ্লাইট সৈয়দপুরে অবতরণ করেনি। এতে ঢাকাগামী দুই শতাধিক যাত্রী সৈয়দপুর বিমানবন্দরে আটকা পড়েছে। তবে কোনো ফ্লাইট বাতিলের আশঙ্কা নেই বলে জানিয়েছে বিমানবন্দর কর্তৃপক্ষ।

সৈয়দপুর বিমানবন্দরের আবহাওয়া অফিসের ইনচার্জ লোকমান হোসেন বলেন, ‘মধ্যরাত থেকে ঘন কুয়াশায় ঢাকা পড়েছে বিমানবন্দর এলাকা। দুপুর সাড়ে ১২টায় সৈয়দপুর বিমানবন্দরের রানওয়েতে দৃষ্টিসীমা ছিল মাত্র ৬০০ মিটার, যা ফ্লাইট উঠানামার জন্য যথেষ্ট নয়। বিমানবন্দরে ফ্লাইট ওঠানামার জন্য দৃষ্টিসীমা ২ হাজার মিটার থাকতে হবে।’

তিনি আরও বলেন, ‘ঘন কুয়াশা কেটে যেতে বিকেল পর্যন্ত সময় লাগতে পারে। এ ছাড়া এ অঞ্চলে আজ সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১২ দশমিক শূন্য ডিগ্রি সেলসিয়াস। দুপুর সাড়ে ১২টায় বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ রয়েছে ৯৩ শতাংশ।’

সৈয়দপুর বিমানবন্দরের ম্যানেজার সুপ্লব কুমার ঘোষ বলেন, ‘ঘন কুয়াশার কারণে বিমানবন্দরে ফ্লাইট ওঠানামা ব্যাহত হয়েছে। এর ফলে ইউএস-বাংলা, নভোএয়ার ও বাংলাদেশ বিমানের তিনটি ফ্লাইট ঢাকা আন্তর্জাতিক বিমানবন্দর থেকে উড্ডয়ন করেনি। সকাল ১০টা ৫০ মিনিট থেকে দুপুর ১২টার মধ্যে ওই সব ফ্লাইট সৈয়দপুর বিমানবন্দরে অবতরণ করার সময়সূচি ছিল।

তিনি আরও বলেন, ঘন কুয়াশার কারণে সকালের এসব ফ্লাইট বাতিলের আশঙ্কা এখনো নেই। কুয়াশা কেটে গেলে ফ্লাইট চলাচল স্বাভাবিক হবে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে