ডেস্ক রিপোর্টঃ রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সাবেক শিক্ষার্থী ওয়াহিদা সিফাত হত্যা মামলায় স্বামী মোহাম্মদ আসিফ প্রিসলিকে ১০ বছরের সশ্রম কারাদন্ড দিয়েছেন আদালত।
সোমবার ঢাকার তৃতীয় দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক সাঈদ আহমেদ এ রায় ঘোষণা করেন।
মামলায় আনীত অভিযোগ প্রমাণিত না হওয়ায় অপর তিন আসামিকে বেকসুর খালাস দিয়েছেন আদালত।
খালাসপ্রাপ্তরা হলেন- আসিফের পিতা এডভোকেট মোহাম্মদ হোসেন রমজান, মা নাজমুন নাহার নজলী এবং প্রথম ময়নাতদন্তকারী চিকিৎসক রাজশাহী মেডিকেল কলেজের ফরেনসিক বিভাগের প্রধান চিকিৎসক জোবাইদুর রহমান।
মামলার সংক্ষিপ্ত বিবরনে জানা যায়, ২০১৫ সালের ২৯ মার্চ সন্ধ্যায় রাজশাহী জেলার রাজপাড়া থানার মহিষবাথান এলাকায় তার শ্বশুড় এডভোকেট মোহাম্মদ হোসেন রমজানের বাড়িতে ওয়াহিদা সিফাতের রহস্যজনক মৃত্যু হয় । তার শরীরের বিভিন্ন স্থানে আঘাতের চিহ্ন ছিল। প্রথমে সিফাত আত্মহত্যা করেছে বলে তার শ্বশুরবাড়ির লোকজন দাবি করলেও দ্বিতীয় ময়নাতদন্তে এটি হত্যাকান্ড বলে প্রমাণিত হয়।
সিফাতের চাচা মিজানুর রহমান খন্দকার বাদি হয়ে এ ঘটনায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে রাজশাহী নগরীর রাজপাড়া থানায় একটি মামলা দায়ের করেন ।
মামলায় সিফাতের স্বামী মো. আসিফসহ তিনজনকে আসামি করা হয়।
গত বছরে মামলার তদন্ত কর্মকর্তা সিআইডির সিনিয়র সহকারি কমিশনার আহমেদ আলী ৪জনকে অভিযুক্ত করে এ ঘটনায় আদালতে অভিযোগপত্র দাখিল করেন।

বি/এস/এস/এন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে