কিশোরগঞ্জ, নীলফামারী থেকেঃ  গতকাল ২১শে মার্চ ইউনেস্কো ঘোষিত বিশ্ব কবিতা দিবস। ২০১৮ সালে আজকের এই দিনেই নীলফামারী জেলার কিশোরগঞ্জ উপজেলার কিছু সাহিত্যমনা ব্যক্তি অত্র এলাকার সাহিত্য সম্ভাবনাকে বিশ্বের দরবারে প্রকাশ করার অভিপ্রায়ে গড়ে তোলেন সাহিত্য শিখা পরিষদ। এই সাহিত্য সংগঠনটি হাটি হাটি পা পা করে অতিক্রম করলো সাফল্যের চারটি বছর।

আজ সংগঠনটির অস্থায়ী কার্যালয়ে পালন করা হলো পঞ্চম প্রতিষ্ঠাবার্ষিকী ও বিশ্ব কবিতা দিবস। এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানের শুরুতেই বিকেল ৪.০০ মিনিটে কেক কেটে অনুষ্ঠানের শুভসূচনা করা হয়। পরবর্তীতে সংক্ষিপ্ত আলোচনা ও স্বরচিত কবিতা পাঠের মাধ্যমে আয়োজনের সমাপ্তি ঘোষণা করা হয়! উক্ত আলোচনায় সংক্ষিপ্ত বক্তব্য দেন সংগঠনের সভাপতি জনপ্রিয় কবি ও নাট্য ব্যক্তিত্ব জনাব আজহারুল ইসলাম আল আজাদ, সংগঠনের অন্যতম উপদেষ্টা বিশিষ্ট কলামিস্ট জনাব মোঃ আব্দুল মান্নান ও সাধারণ সম্পাদক প্রকাশ চন্দ্র রায়।

উক্ত অনুষ্ঠানে ফোন কলের মাধ্যমে যোগদিয়ে একাত্মতা ঘোষণা করেন দেশবরেণ্য কবি ও শিক্ষাবিদ অধ্যাপক বাবুল আনোয়ার। কবিতা পাঠ করেন কবি আব্দুল লাতিফ প্রামানিক,কবি আইয়ুব আলী,আব্দুল আলিম,প্রীতিপ্রভা রায়,সৌরভ রায়।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে