মোঃ ফরহাদ হোসেন, বগুড়া প্রতিনিধিঃ গোপন সংবাদের ভিত্তিতে সিরাজগঞ্জ সদর নৌ থানার অভিযানে অবৈধভাবে বালু উত্তোলনের সময় ৪ জন এবং সারিয়াকান্দি থানা পুলিশের অভিযানে গ্রেফতারী পরোয়ানার ১ জন সহ মোট ৫ জনকে আটক করা হয়েছে।

১০ জুন (শনিবার) সকাল ১১টায় সদর নৌ থানা সিরাজগঞ্জ সহ বগুড়া জেলার সারিয়াকান্দি থানাধীন কাজলা ইউনিয়নের বেনুপুর মৌজাস্থ যমুনা নদীতে অবৈধভাবে বালু উত্তোলনের সময় টাঙ্গাইল জেলার ভুঞাপুর থানাধীন পলশিয়া এলাকার আবুল হোসেনের ছেলে রফিকুল ইসলাম (৩৮), সিরাজগঞ্জ জেলার কাজিপুর থানাধীন নাটুয়াপাড়া এলাকার মৃত শুকুর তরফদারের ছেলে রবিউল তরফদার (৪২), মোঃ আজিবরের ছেলে শাকিল খান (২১), আয়নাল হকের ছেলে রফিকুল ইসলাম ওরফে ওবাইদুল (২১) কে আটক করা হয়।

এ সময় তাদের হেফাজত হতে বালু উত্তোলনে ব্যবহৃত আনুমানিক ১০,০০০,০০ টাকা মূল্যের দৈর্ঘ্য অনুমান ৭৭ ফিট, প্রস্থ ১৫ ফিট একটি নাম বিহীন ড্রেজার মেশিন এবং আনুমানিক ১০,০০০,০০ টাকা মূল্যের দৈর্ঘ্য অনুমান ১১০ ফিট, প্রস্থ ২৫ ফিট একটি এমবি জোবাল কুয়েত নামক বাল্কহেড উদ্ধার পূর্বক একইদিন ১১:২৫ টায় জব্দ তালিকা প্রস্তুত করে জব্দ করে আসামীদের বিরুদ্ধে এসআই (নিঃ) মাইদুল ইসলাম ‘বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন’ এ এজাহার দায়ের করলে মামলা রুজু করা হয়।

অন্যদিকে, সারিয়াকান্দি থানার অফিসার ফোর্সের অভিযানে উপজেলার পাইকপাড়া (দিঘলকান্দি) এলাকার মৃত হামিদুর খলিফার ছেলে গ্রেফতারী পরোয়ানা ভুক্ত আসামী রতন খলিফা কে আটক করা হয় বলে নিশ্চিত করেন সারিয়াকান্দি থানার ওসি (তদন্ত) আশরাফুল আলম।

সারিয়াকান্দি থানা অফিসার ইনচার্জ (ওসি) রাজেশ কুমার চক্রবর্তী জানান, ‘বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন’ এ এজাহার দায়ের করা হলে সেই এজাহার অনুযায়ী মামলা রুজু করা হয় এবং অবৈধভাবে বালু উত্তোলনের সময় বালু উত্তোলনের সরঞ্জামাদি সহ চার জন আসামীকে আটক করা হয়। একই সাথে সারিয়াকান্দি থানা পুলিশের অভিযানে গ্রেফতারী পরোয়ানার একজনকে আটক করা হয়। আটককৃত আসামীদের বিজ্ঞ আদালতে সোপর্দ্দ করা হয়েছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে