obaidul-kader

বিডি নীয়ালা নিউজ(২৮ই এপ্রিল১৬)-অনলাইন প্রতিবেদনঃ  বর্তমানে সাম্প্রদায়িক উগ্রবাদ আওয়ামী লীগের প্রধান শত্রু বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সভাপতি মণ্ডলীর সদস্য, সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বৃহস্পতিবার দুপুরে ধানমণ্ডির প্রিয়াংকা কমিউনিটি সেন্টারে আওয়ামী লীগের সম্মলেন উপলক্ষে দপ্তর উপ-পরিষদের এক বৈঠকে তিনি এ মন্তব্য করেন।

কাদের বলেন, ‘বিএনপির বর্তমান যে অবস্থা তাতে, তাদের মোকাবেলা করা আওয়ামী লীগের পক্ষে কোনো বিষয় নয়। গত এক বছর ধরে কোনো আন্দোলন সংগ্রাম নেই, বিএনপি তাদের কর্মসূচি শুধু প্রেস ব্রিফিংয়ের মধ্যে সীমাবদ্ধ রেখেছে। কিন্তু এ সময়ে সাম্প্রদায়িক উগ্রতা অনেক বেড়েছে, আমাদের প্রধান শত্রু হচ্ছে সাম্প্রদায়িক উগ্রবাদ। যাকে আমাদের এক ও অভিন্নভাবে মোকাবেলা করতে হবে।’

আওয়ামী লীগের উপ-কমিটির সহ-সম্পাদকদের সমালোচনা করে ওবায়দুল কাদের বলেন, ‘উপ-কমিটির সহ-সম্পাদক ব্যঙ্গের ছাতার মত বেড়েছে। পার্টি অফিসের সামনে যার সঙ্গে ধাক্কা লাগে তিনিই বলেন, আমি আওয়ামী লীগের সহ-সম্পাদক। কিন্তু তারা যে উপ-কমিটির সহ-সম্পাদক এটা তারা বলে না। এই সহ-সম্পাদকের ভিজিটিং কার্ড দিয়ে অনেকে নিজ জেলায় অনেক হুমকি ধামকিও মারে। তাই আগামী সম্মেলনে সহ-সম্পাদকের সংখ্যা একশো’র মধ্যে কমিয়ে আনা হবে।’

আওয়ামী লীগের দপ্তর সম্পাদক আব্দুস সোবহান গোলাপের দেয়া তথ্য মতে সহ-সম্পাদকের সংখ্যা ৪৬৭ জন।

সম্মেলনে জেলা-উপজেলা শাখা কাউন্সিলদের নামের তালিকা ৩০ মে এর মধ্যে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে পাঠানোর নির্দেশনা সম্বলিত চিঠি পাঠানো হবে বলেও জানান কাদের।

#বাংলামেইল

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে