জি, এম স্বপ্না, সিরাজগঞ্জ প্রতিনিধি: সিরাজগঞ্জের সলঙ্গায় ২য় ধাপে ৩ ইউনিয়নের নির্বাচনের পর বাকী ৩ টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে শেষ মুহুর্তে প্রচার-প্রচারণায় ব্যস্ত হয়ে পড়েছেন প্রার্থীরা।

ভোটের আশায় সকাল থেকে গভীর রাত পর্যন্ত প্রার্থীরা তাদের কর্মী-সমর্থকদের নিয়ে ভোটারদের দ্বারে দ্বারে ঘুরছেন। পাশাপাশি চালিয়ে যাচ্ছেন উঠান বৈঠক ও পথসভা। বের করছেন মোটরসাইকেল শোভাযাত্রা। হরদম চলছে মাইকে প্রচারনা।

প্রচার কাজ চালানোর সরকারি নিদ্রিষ্ট নিয়ম, নির্দেশ থাকলেও আচরণ বিধি ভঙ্গের অভিযোগও উঠেছে একাধীক প্রার্থীর বিরুদ্ধে। মোট কথা,শেষ মুহুর্তে দম ফেলার ফুরসত পাচ্ছেন না প্রার্থীরা। ভোটারদের মাঝেও চলছে হিসাব নিকাশ আর নির্বাচনী আমেজ। গ্রামগঞ্জের হাট-বাজার ও চায়ের দোকানে চলছে নির্বাচনী আড্ডা। বিভিন্ন কৌশলে নৌকার বিদ্রোহী প্রার্থীদের নির্বাচন থেকে সরে দাঁড়ানোর প্রক্রিয়াও চলছে নানাভাবে। স্বতন্ত্র বা বিদ্রোহী প্রার্থীদেরও রয়েছে নৌকার প্রার্থীদের উপর অভিযোগের পাহাড়। এক কথায়,শেষ মুহুর্তে পুরো সলঙ্গা থানায় বইছে নির্বাচনী হাওয়া। জমে উঠেছে ভোটের মাঠ।

সরেজমিনে ১ নং রামকৃঞপুর ইউনিয়নের বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে, বাড়ি বাড়ি গিয়ে নৌকার ভোট চাচ্ছেন, আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী রফিকুল ইসলাম হিরো। প্রচারকালে তিনি বলেন, নির্বাচনী পরিবেশ খুবই ভাল। দল আমাকে মনোনয়ন দিয়েছে, আমি দলকে নৌকার বিজয় উপহার দিতে পারব ইনশাআল্লাহ। এরপর কথা হয়, বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থী, তরুণ সমাজের আইকণ,তুখর সাবেক ছাত্রলীগ নেতা মনজেল হক সাগরের সাথে। তার মনোনীত প্রতীক ঘোড়া। তিনিও ভোটারদের কাছে ভোট চাচ্ছেন। প্রার্থী সাগর বলেন, সুষ্ঠ ও নিরপেক্ষ নির্বাচন হলে আর ভোট গননা শেষে প্রিজাইডিং কর্মকর্তাগণ যদি কেন্দ্রে কেন্দ্রে ডিকলারেশন দেয়,তবে জনগণ আমাকে ব্যালটের মাধ্যমে অবশ্যই বিজয়ী করবে । আরেক বিদ্রোহী প্রার্থী আমিরুল ইসলাম আরিফ (চশমা মার্কা) জানান,জনগনই আমার প্রেরণা,ভোটাররাই আমার শক্তি।জনগনের সঠিক ভোটাধিকারের সুযোগ দিলেই আমি খুশি। আমি ইউনিয়নবাসীর ভোট,দোয়া আর আশীর্বাদ কামনা করছি।

এদিকে ৯ নং হাটিকুমরুল ইউনিয়ন ঘুরে দেখা যায়, নানা বয়সী ভোটারদের কাছে আনারসে ভোট যাচ্ছেন স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী আব্দুল মজিদ। তিনি বলেন, ভোটাররা আমাকে যেভাবে আশ্বস্ত করছে, তাতে আমি বিপুল ভোটে বিজয়ী হব বলে আশাবাদী। তবে তিনি নৌকার কর্মী, সমর্থকদের দ্বারা হামলা, ভাংচুরসহ নির্বাচনী প্রচার কাজে চরম বাধার সন্মুখীন হচ্ছেন বলেও অভিযোগ করেন। বারবার নির্বাচিত হাটিকুমরুল ইউনিয়নের চেয়ারম্যান হেদায়েতুল আলম (আলম রেজা) বলেন,বিগত ইউপি নির্বাচনে আমি নৌকার ব্যানারে নির্বাচন করেছি। বিজয়ী হয়ে জনগনের পাশে থেকে জনসেবামুলক কাজ করে সকলের আস্থা অর্জন করেছি।সাধারণ মানুষ বা ভোটাররা অবশ্যই ভুলে যায়নি। এবারেও নৌকার প্রার্থী হয়ে হাটিকুমরুল ইউনিয়নবাসীর ভোট,দোয়া আর সহযোগীতা কামনা করছি। হাটিকুমরুল ইউনিয়নের আরেক স্বতন্ত্রপ্রার্থী তাহাজ উদ্দিন (ঘোড়া মার্কা) সাংবাদিকদের জানান, নির্বাচনে নতুন মুখ দেখতে চায় ইউনিয়নবাসী। তাই প্রার্থী হয়েছি।

জনগণ যাকে ভালো মনে করবেন তাকেই ভোট দিবেন। আরেক বিদ্রোহী প্রার্থী আরাফাত রহমান (চশমা মার্কা) তার প্রতিক্রিয়ায় জানান, নির্বাচনের দিন যদি পেশি শক্তি,অপশক্তি বা কেউ কোন নৈরাজ্য সৃষ্টি না করে এবং প্রশাসনিক দায়িত্ব নিরপেক্ষতা বজায় রাখে, তবে ভোটারদের ভোটে আমি বিজয়ের আশাবাদী। ৮ নং সলঙ্গা ইউনিয়নের নৌকার মনোনীত চেয়ারম্যান প্রার্থী,গরিবের বন্ধু,রাজপথের লড়াকু সৈনিক,জামায়াত- বিএনপির আতঙ্ক মোখলেছুর রহমান তালুকদার বলেন, জনগনের অনুরোধে অবহেলিত সলঙ্গা ইউনিয়নের উন্নয়নে আমি নির্বাচনে অংশ নিয়েছি। নির্বাচনে নৌকার প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থীরা ইতিমধ্যেই তাদের প্রার্থীতা প্রত্যাহার করে নিয়েছেন। তাই নৌকা প্রতীককে বিজয়ী করতে বিভেদ ভুলে একাট্রা হয়েছেন ইউনিয়ন আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

আধুনিক,পরিচ্ছন্ন ইউনিয়ন গড়তে, সমাজের সার্বিক উন্নয়ন করতে, গরিব-দু:খী মানুষের সেবা করতে,অতীতের অন্যান্য চেয়ারম্যানদের ইতিহাস ভঙ্গ করতে এবং বঙ্গবন্ধু কন্যা,প্রধান মন্ত্রী,জননেত্রী শেখ হাসিনার উন্নয়নের বার্তা জনগনের কাছে পৌছে দিতে নৌকার প্রার্থী হয়েছি। তাই আশা করি, জনগণ নৌকা প্রতীকে ভোট দিয়ে আমাকে বিজয়ী করবেন। সলঙ্গা ইউনিয়নে নৌকার একমাত্র প্রতিদ্বন্দ্বী প্রার্থী, রসুলপুর পীরের অনুসারী ফরহাদ হোসেন (হাতপাখা মার্কা) জানান,সমাজে সুশাসন আর আল্লাহর আইন কায়েম করতে নির্বাচনে এসেছি। যদি ইউনিয়নের জনগণ তাদের মুল্যবান ভোট দিয়ে আমাকে জয়যুক্ত করেন,তবে ইউনিয়নবাসীর সেবা করবো ইনশাআল্লাহ। ৩টি ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থীদের পাশাপাশি সাধারন সদস্য (মেম্বর) ও সংরক্ষিত মহিলা সদস্যপ্রার্থীরাও ব্যাপক প্রচার-প্রচারণা চালিয়ে নির্বাচিত হতে মরিয়া হয়ে উঠেছেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে