ডেস্ক রিপোর্টঃ ভারত সফর শেষে বাংলাদেশের প্রধানমন্ত্রী খালি হাতে শুধু কতগুলো আশ্বাস নিয়ে ফিরেছেন বলে মন্তব্য করেছেন বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া।

বুধবার বিকালে গুলশানে তাঁর কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে মিসেস জিয়া বলেন, ”প্রধানমন্ত্রীকে কতগুলো আশ্বাস নিয়ে খালি হাতে ফিরে আসতে হয়েছে। এই সফরকে দেশবাসী শুধু দেওয়ার এবং কিছু না পাওয়ার ব্যর্থ সফর বলে মনে করে।”

জনগণকে অন্ধকারে রেখে ভারতের সঙ্গে সরকার এসব সমঝোতা ও চুক্তি করেছে বলেও তিনি অভিযোগ করেছেন।

খালেদা জিয়া বলছেন, ”ভারতের সঙ্গে আমাদের বৈরিতা নেই। ভারতের সঙ্গে যাবতীয় সমস্যা আলোচনার মাধ্যমে সব সমস্যার সমাধানে আমরা বিশ্বাসী। কিন্তু এসব চুক্তির বিষয়ে আগে কিছু জানানো হয়নি।”

সাতবছর পর গত ৭ই এপ্রিল ভারত সফরে যান বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বুধবার একটি সংবাদ সম্মেলনে ওই সফরের বিস্তারিত তুলে ধরেন। সেখানে শেখ হাসিনা বলেন, এই সফর সম্পূর্ণ সফল হয়েছে।

খালেদা জিয়া বলেন, ”তিস্তা আমাদের প্রধান চাওয়ার বিষয় ছিল, কিন্তু সে বিষয়ে প্রধানমন্ত্রী কিছুই অর্জন করতে পারেননি। তাহলে এই সফরের মানে কি?”

তিনি বলেন, ”আমরা উদ্বেগের সঙ্গে আরো লক্ষ করছি যে, দুই দেশের মধ্যে বাণিজ্য ঘাটতি হ্রাস করার জন্য শুল্ক, অশুল্ক বাধাগুলো দূর করা প্রয়োজন, সে বিষয়ে সুনির্দিষ্ট কোন পদক্ষেপই গ্রহণ করা হয়নি।”

পরবর্তী পার্লামেন্ট নির্বাচনে ভারতের প্রভাবের আশংকা আছে কিনা, এমন একটি প্রশ্নের জবাবে খালেদা জিয়া বলেন, ” বিএনপি সবসময়ে জনগণের রায়ে ক্ষমতায় এসেছে। আমরা চাই না কোন দেশ বাংলাদেশের অভ্যন্তরীণ বিষয়ে হস্তক্ষেপ করুক।”

বি/বি/সি/এন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে