আবুল হাশেম, রাজশাহী বিভাগীয় প্রতিনিধিঃ পড়ালেখার পাশাপাশি শিক্ষার্থীদের খেলাধুলায় সক্রিয় অংশগ্রহণ ঘটাতে রাজশাহীর বাঘায় শাহদৌলা সরকারি কলেজে উদ্যোগে অনুষ্ঠিত হলো মহান বিজয় দিবস আন্তঃশ্রেনী ফুটবল ও ক্রিকেট টুর্নামেন্ট। রবিবার (১০ ডিসেম্বর ) কলেজের কেন্দ্রীয় খেলার মাঠে টুর্নামেন্টের ক্রিকেট ম্যাচের উদ্বোধনী ম্যাচ অনুষ্ঠিত হয়েছে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জনাব মোঃ আবু বক্কর সিদ্দীক, অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) শাহদৌলা সরকারি কলেজ স্যার এবং অন্যান্য শিক্ষক মন্ডলী। অধ্যক্ষ মহোদয় দুপুর ১২.০০ ঘটিকায় টুর্নামেন্টের শুভ উদ্বোধন করেন। অত্র কলেজের শিক্ষক ক্রিকেট দল বনাম ডিগ্রি পাস ২য় ও ৩য় বর্ষ ক্রিকেট দলের মধ্যকার উদ্বোধনী ম্যাচের মাধ্যমে টুর্নামেন্টটি শুরু হয়। উদ্বোধনী দিনে ৩ টি ম্যাচ অনুষ্ঠিত হয়। টুর্নামেন্টে মোট ৮ টি দল অংশগ্রহণ করবে। নক আউট ভিত্তিতে অনুষ্ঠিত টুর্নামেন্টটির ফাইনাল ম্যাচ আগামী ১৬/১২/২০২৩ তারিখ মহান বিজয় দিবসে অনুষ্ঠিত হবে।

এসময় তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, শুধুমাত্র পুঁথিগত বিদ্যা অর্জনই শিক্ষার মূল উদ্দেশ্য নয়। পড়াশোনার পাশাপাশি মানসিক অবসাদ দূর করতে বিভিন্ন প্রতিযোগিতামূলক আয়োজন প্রয়োজন।খেলাধুলা শিক্ষার্থীদের মধ্যে সুঅভ্যাস গড়ার জন্য একটি গুরুত্বপূর্ণ মাধ্যম। এটি যেমন শারীরিক সক্ষমতা উন্নয়ন করে তেমনই মানসিক সক্ষমতা, দক্ষতার উন্নয়ন, সমন্বয় ক্ষমতা এবং সুঅভ্যাস গড়তেও সহায়তা করে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে