04

বিডি নীয়ালা নিউজ(১১ই মে১৬) মারুফ সরকার (বিভাগীয় প্রতিনিধিরাজশাহী):    বিশ্ব কবি রবীন্দ্রনাথ ঠাকুরের ১৫৫তম বার্ষিকী উপলক্ষে সিরাজগঞ্জের শাহজাদপুরে রবীন্দ্র কাছারী বাড়িতে ৩দিন ব্যাপী অনুষ্ঠান সমাপ্ত হয়েছে।

সমাপনী অনুষ্ঠান উপলক্ষে মঙ্গলবার দুপুরে রবীন্দ্র কাছারী বাড়ির মিলনায়তনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সেতু ও পরিবহন মন্ত্রী ওবায়দুল কাদের।

বিশ্ব কবির জন্ম জয়ন্তি উপলক্ষে শাহজাদপুর কাছারী বাড়িতে প্রথম দিন থেকেই নামে রবীন্দ্র ভক্তদের ঢল।

সমাপনী অনুষ্ঠানে জেলা প্রশাসক বিল্লাল হোসেনের সভাপতিত্বে বক্তব্য রাখেন, সেতু ও পরিবহন মন্ত্রী ওবায়দুল কাদের, স্থানীয় এমপি হাসিবুর রহমান স্বপন, কেন্দ্রীয় আওয়ামী যুবলীগ নেতা সাজ্জাদ হায়দার লিটন, উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ আজাদ রহমান, রাজশাহী বিশ্ব বিদ্যালয়ের সাবেক ভিসি প্রফেসর ড. আব্দুল খালেক, পুলিশ সুপার মিরাজ উদ্দিন আহমদ প্রমূখ।

মন্ত্রী ওবায়দুল কাদের প্রধান অতিথির বক্তব্যে বলেন, ইট পাথরের ইমারতের মাঝে রবীন্দ্রনাথের আদি বৈশিষ্ট্য হারিয়ে যেন না যায়। রবীন্দ্র বিশ্ববিদ্যালয় সহ যত কিছুই এখানে সৃষ্টি করুন না কেন, সবার আগে রবীন্দ্রনাথ ঠাকুরের এই কাছারী বাড়ির পরিবেশ নষ্ট করা যাবে না। বিশ্ব কবি এখানে অনেক লেখনী সৃষ্টি করে গেছেন। তার এই স্মৃতি যে কোন মুল্যে রক্ষা করতে তিনি সকলের প্রতি আহবান জানান।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে