মো: বনি, ঝিনাইদহ জেলা প্রতিনিধিঃ ঝিনাইদহের হরিণাকুণ্ডুতে দুর্বৃত্তরা লিটু শাহা নামের এক পান-চাষির এক বিঘা জমির পান নষ্ট করেছে।

গত বুধবার (১৭ নভেম্বর)দিবাগত রাতের কোনো এক সময় হরিণাকুণ্ডু উপজেলার ৩নং তাহেরহুদা ইউনিয়নের ভবানীপুর গ্রামের লিটু শাহার পানের বরজে ঘাস-মারা কীটনাশক ঔষধ স্প্রে করে দূর্বৃত্তরা।

এতে প্রায় প্রায় চার লাখ টাকার ক্ষতি হয়েছে বলে দাবি ওই কৃষকের।তবে কে বা কারা এ ঘটনা ঘটিয়েছে তা কোনো কিছুই বলতে পারেনা ওই কৃষক।

স্থানীয়রা জানান, ভবানীপুর গ্রামের মৃত জানু-কিনাথ শাহার ছেলে পান-চাষি,লিটু শাহা এক বিঘা জমিতে চাষ করেন।সকালে পান পরিচর্যার জন্য তিনি বরজে যান। লিচু শাহ বরজে ঢুকতেই দেখতে পান তার পানের বরজে প্রায় ৪০,লাইন/শারি পিলি পান গাছের পাতায় কে বা কারা রাতের আঁধারে ঘাস পোড়া কীটনাশক ঔষধ স্প্রে করেছে।

কৃষক লিটু শাহা বলেন,আমার বরজে যে পান-গাছ ছিল তার ৮০ ভাগই পানে স্প্রে করেছে দূর্বৃত্তরা। যার বর্তমান বাজার মূল্য লক্ষাধিক টাকা হবে।

ভবানীপুর ক্যাম্প ইঞ্চার্জ এস,আই বাবুল মিয়া জানান, আমাদের কাছে এখনো তেমন কোনও লিখিত অভিযোগ আসেনি তবে কৃষক সাদা কাগজে তার ঠিকানা দিয়ে গেছে এবং আমরা সরজমিনে গিয়েছিলাম।এ ধরনের ঘটনা যেই ঘটাক অপরাধী সনাক্ত হলে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে