এম ডি বাবুল, চট্রগ্রাম জেলা প্রতিনিধি: গত রবিবার থেকে লোহাগাড়া উপজেলার চরম্বা ও কলাউজান ইউনিয়নে গরীব ও অসহায় মানুষের মাঝে কম্বল বিতরণের মাধ্যমে কর্মসূচির উদ্বোধন হয়েছে।

গত ২৩ ডিসেম্বর ২০২২ শনিবার রাতে সৌদি আরব থেকে এক ভার্চুয়াল সভার মধ্য দিয়ে আনুষ্ঠানিক ভাবে উদ্বোধন হয় এই কর্মসুচী।

উদ্বোধন অনুষ্টানে উপস্থিত ছিলেন সংগঠনের সভাপতি জাকের উল্লাহ বাচ্চু, সিনিয়র সহ সভাপতি এস এম আবু তাহের, সহ সভাপতি শাহেদ হোসেন চৌধুরী কপিল, সহ সভাপতি হেলাল মোহাম্মদ, সহ সভাপতি হেলাল উদ্দিন, সাধারণ সম্পাদক তারেক আজিজ চৌধুরী, সাংগঠনিক সম্পাদক ফরহাদ এইচ রেজা,সংগঠনের উপদেষ্টা আবুল কালাম আজাদ, মৌলানা হাবিবুর রহমান, রাশেদুর আমিন চৌধুরী,শিক্ষা বিষয়ক সম্পাদক মোহাম্মদ ওবায়দুল্লাহ, শ্রম বিষয়ক সম্পাদক মোস্তাফিজ রহমান সোহান, যুগ্ম সম্পাদক দেলোয়ার হোসেন সহ সংগঠনের নেতৃবৃন্দরা।

ভার্চুয়াল অনুষ্ঠানে বক্তরা বলেন লোহাগাড়া প্রবাসী সমিতি সৌদি আরব সবসময় মানুষের বিপদে,সঙ্কটে পাশে দাঁড়াতে চায়। এই সংগঠন সকলকে দল-বল দিয়ে নয় মানুষ হিসেবে মূল্যায়ণ করে। দলের চেয়ে সবসময় মানুষের মর্যাদা আগে। এ জন্যই যেকোনো দুর্যোগে মানুষের কথা চিন্তা করে পাশে দাঁড়ায় লোহাগাড়া প্রবাসী সমিতি সৌদি আরব।

লোহাগাড়া উপজেলার ৯ টি ইউনিয়নে শীত বস্তু বিতরণে সংগঠনের পক্ষে অর্থ সম্পাদক শোয়াইব আজাদ দেশে কম্বল বিতরণের দায়িত্ব পালন করে যাচ্ছেন। তিনি বলেন, দেশে এখন প্রচুর শীত শুরু হয়েছে। দরিদ্র ও অসহায় শীতার্তদের কথা চিন্তা করে প্রতিবারের মত এইবারও লোহাগাড়া প্রবাসী সমিতি সৌদি আরব এই কম্বল বিতরণ কর্মসুচর শুরু করেছে।

একান্ত আলাপে সৌদি আরব থেকে সাধারণ সম্পাদক তারেক আজিজ চৌধুরী বলেন এই শীতবস্ত্র বিতরণ শীতার্তদের প্রতি লোহাগাড়া প্রবাসী সমিতি অনুগ্রহ নয় বরং দায়িত্ব হিসেবে নিয়েছে। একটি সেচ্ছাসেবী সংগঠনের দায়িত্ব হচ্ছে দেশের মানুষের কল্যাণে ভূমিকা পালন করা। লোহাগাড়া প্রবাসী সমিতির কাযর্করী কমিটির সিদ্ধান্ত মোতাবেক চরম্বা এবং কলাউজান ইউনিয়ন থেকে কম্বল বিতরণ শুরু করেছি। এরপর ক্রমান্বয়ে লোহাগাড়া উপজেলার প্রতিটি ইউনিয়নে শীতার্তদের মাঝে এই কর্মসূচি বাস্তবায়ন করা হবে ইনশা আল্লাহ। আমরা সকলের দোয়া ও ভালবাসা চাই যাতে আমাদের কর্মসুচী সুন্দর ভাবে সমাপ্ত করতে পারি।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে