আন্তর্জাতিক রিপোর্ট : কয়েকদিন আগে অনুমতি ছাড়া সেলফি তুলে মিয়া খলিফার ঘুষি খেয়েছিলেন এক যুবক। তখন সামাজিক যোগাযোগ মাধ্যমে বেশ আলোচনায় এসেছিলেন তিনি। এবার তিনি শিরোনামে এসেছেন হলিউড ছবির রিভিউ দিয়ে। সম্প্রতি মুক্তি পেয়েছে পরিচালক ক্রিস্টোফার নোলানের ছবি ‘ডানকার্ক’। কিন্তু এবার তিনি যা করলেন, তা প্রকাশের পর হাসির খোরাক হতে হল মিয়া খলিফাকে।

নীল ছবির জনপ্রিয় নায়িকা মিয়া। যদিও এখন প্রাক্তন তকমা লাগিয়েছেন গায়ে। তবে তিনি এখনও আলোচিত। সাধারণত তার কোনও পোস্ট ঘিরে ভক্তদের প্রতিক্রিয়া থাকে বেশ ইতিবাচক। কিন্তু এবার হলিউড সিনেমার মতামত দিতে গিয়ে সমালোচিত হলেন পর্ন ছবির অভিনেত্রী

ছবিটি তার কেমন লেগেছে, সে ব্যাপারে মতামত জানিয়ে ইউটিউবে একটি ভিডিও পোস্ট করেছেন। আর তারপরই সেই রিভিউ নিয়ে শুরু হয়েছে হাসি-ঠাট্টা। মিয়া খলিফা প্রথমেই জানিয়ে দেন, পরিচালককে ভালোই লাগে তার। কিন্তু জানানোর কায়দা এক্কেবারে আলাদা। টুইটারে লেখেন, নিজের পোষ্য কুকুরগুলোর থেকেও ক্রিস্টোফারকে বেশি ভালো লাগে তার। কিন্তু ছবিটি তার বিশেষ ভাল লাগেনি।

মিয়া আরও বলেছেন, বুঝলাম না উদ্ধারকার্য ২৩ ঘণ্টাতেই শেষ হয়েছিল নাকি দু’মাস সময় লেগেছিল। তবে ‘অপারেশন ডায়নামো’ নিয়ে যে তার কোনও ধারণা নেই, তার কথাতেই তা স্পষ্ট। মিয়া খালিফার বক্তব্য, ‘জানি না এটা দ্বিতীয় বিশ্বযুদ্ধ শেষের কোনও ঘটনা নাকি এমনিই নানা ঘটনার মধ্যে একটা।‘ আর এতেই পর্নস্টারকে নিয়ে সমালোচনার ঝড় ওঠে।

তার ভিডিওর নিচে একজন কমেন্টে লিখেছেন, ‘অনেক রিভিউ শুনেছি। এটা তার মধ্যে সবচেয়ে খারাপ।’ আবার অনেকেরই প্রশ্ন, ‘ডানকার্ক’ সম্পর্কে কিছু না জেনে এই ছবির রিভিউ দেওয়ার কী প্রয়োজন ছিল? অন্য একজনের মতে, ভিডিওর ৬ মিনিটে দর্শক ও নিজেকে লজ্জায় ফেলেছেন মিয়া খালিফা। ছবিকে তিনি দশের মধ্যে সাত দিয়েছেন। কিন্তু তার ফলোয়ারদের মতে, যে নিম্নমানের রিভিউর ভিডিও তিনি পোস্ট করেছেন, তারপর আর তার দেওয়া রেটিংয়ের মাধ্যমে সেই ছবি বিচার করা সম্ভব নয়।

উল্লেখ্য, ১৯৪০ সালে প্রায় সাড়ে তিন লক্ষ ব্রিটিশ সেনা ফেঁসে গিয়েছিল ফ্রান্সের ডানকার্ক উপকূলে। জার্মানির আক্রমণ থেকে সেই সেনাদের জলপথেই উদ্ধার করা হয়েছিল। ঐতিহাসিক সেই ঘটনা ‘অপারেশন ডায়নামো’ নামে পরিচিত। সেই ছবিরই রিভিউ দিয়ে হাসির পাত্রে পরিণত হয়েছেন মিয়া খালিফা।

প্রি/ক/

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে