file

ডেস্ক রিপোর্টঃ বাংলাদেশে নতুন নির্বাচন কমিশন গঠন নিয়ে রাষ্ট্রপতির সাথে আলোচনার পর বিএনপি বলছে, তারা আশাবাদী যে রাষ্ট্রপতির এই উদ্যোগ একটি যোগ্য নির্বাচন কমিশন গঠনে ভূমিকা রাখবে ।

সংলাপের প্রথম দিনে আলোচনার জন্য দলীয় নেত্রী খালেদা জিয়ার নেতৃত্বে বিএনপির ১১ সদস্যের একটি প্রতিনিধি দল বিকেলে বঙ্গভবন যায়।

রাষ্ট্রপতির সাথে প্রায় এক ঘন্টা ধরে আলোচনা হয় বিএনপি নেতাদের।

এর পর নয়াপল্টনে িএনপির কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর জানান, নতুন নির্বাচন কমিশনে কারা থাকবেন তা ঠিক করতে একটি বাছাই কমিটি গঠনের ব্যাপারে তারা ‘সুনির্দিষ্ট প্রস্তাব’ দিয়েছেন।

পরে বিএনপির একজন নেতা বিবিসি বাংলাকে বলেন, চেয়ারপারসন খালেদা জিয়া নিজেই এ সংক্রান্ত একটি প্রস্তাব রাষ্ট্রপতিকে দিয়েছেন। তবে বাছাই কমিটির সদস্য হিসেবে কারো নাম সে প্রস্তাবে আছে কিনা, সেটি তিনি জানাননি ।

মি. আলমগীর সংবাদ সম্মেলনে বলেন, নির্বাচন কমিশন গঠনের ব্যাপারে এর আগে বিএনপি যে প্রস্তাব দিয়েছিল সেটিই রাষ্ট্রপতির কাছে তুলে ধরা হয়েছে।

বৈঠকের পর রাষ্ট্রপতির কার্যালয় থেকে এক বিবৃতিতে জানানো হয়, নির্বাচন কমিশন গঠনে বিএনপির প্রস্তাব সহায়ক হবে বলে তিনি মনে করেন।

আর মাস দুয়েক পরেই বর্তমান নির্বাচন কমিশনের মেয়াদ শেষ হবার কথা রয়েছে, এবং নতুন নির্বাচন কমিশনের অধীনেই সময়সূচী অনুযায়ী আগামী সাধারণ নির্বাচন নির্বাচন হবার কথা।

বি/বি/সি/এন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে