আবুল হাশেম, রাজশাহী প্রতিনিধিঃ রাত পোহালেই রাজশাহীর বাঘা পৌরসভা নির্বাচনের ভোটগ্রহন। ভোটকে কেন্দ্র করে নির্বাচনি এলাকায় বিরাজ করছে উৎসবমুখর পরিবেশ। উপজেলা নির্বাচন অফিস ইতোমধ্যে সব প্রস্তুতি সম্পন্ন করেছে।কেন্দ্রগুলোতে পাঠানো হয়েছে নির্বাচনি সরঞ্জাম।

বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে মোট ১১ টি কেন্দ্রে ভোটগ্রহণ চলবে। ভোটগ্রহণ হবে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) এ।

প্রতিদ্বন্দ্বিতাকারী প্রার্থীরা গত কয়েক দিন বিরামহীনভাবে প্রচারণা চালিয়েছেন। নানা প্রতিশ্রুতি নিয়ে ভোটারদের কাছে গিয়েছেন। এখন কারা পড়বেন বিজয়ে মালা, তা নিয়ে চলছে
আলোচনা।

পৌরসভার মোট নয়টি ওয়ার্ডে মেয়র, সদস্য ও সংরক্ষিত সদস্যসহ তিনপদে মোট ৫৮ জন প্রার্থীর ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। ভোটের লড়াইয়ে মেয়র পদে ৫ জন, সাধারণ সদস্য পদে ৪০ জন ও সংরক্ষিত মহিলা সদস্য পদে ১৩ জন রয়েছেন।

এখানে মোট ভোটার সংখ্যা ৩১ হাজার ৬৫৯ । এর মধ্যে পুরুষ ভোটার ১৫ হাজার ৮১২ ও মহিলা ভোটার ১৫ হাজার ৮৫৭ জন।

জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার আবুল হোসেন বলেন,এখন পর্যন্ত কোন উল্লেখযোগ্য অপ্রীতিকর ঘটনা ঘটেনি।শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণের লক্ষ্যে চার স্তরের নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। নির্বাচনি মাঠে মোতায়েন থাকবে পুলিশ, র‌্যাব, বিজিবি ও আনসার বাহিনীর সদস্যরা। এ ছাড়া নির্বাহী ম্যাজিস্ট্রেট, মোবাইল টিম ও স্ট্রাইকিং ফোর্স থাকবে। প্রতিটি কেন্দ্রেও মোতায়েন থাকবে নির্দিষ্ট সংখ্যক পুলিশ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে