রাজধানীর শাহবাগ থানা এলাকা থেকে ৩৫ লাখ টাকা ছিনতাইয়ের ঘটনায় ৬ জনকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা রমনা বিভাগ।
তারা হচ্ছে -মাজহারুল ইসলাম ওরফে রাকিব, মো: জহিরুল তালুকদার, আবু বক্কর সিদ্দিক ওরফে খোকা, মো: সেলিম ওরফে ল্যাংরা সেলিম, মো: লালন ও মো: সেলিম মিয়া।
এসময় তাদের কাছ থেকে ছিনতাইয়ে ব্যবহৃত ২টি চাপাতি, ২টি চাকু, ১টি এন্টিকাটার, ১টি হাতুড়ি ও লুন্ঠিত ২ লাখ ৫০ হাজার টাকা উদ্ধার করা হয়।
আজ শনিবার দুপুরে ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে এ বিষয়ে বিস্তারিত তথ্য তুলে ধরেন গোয়েন্দা পুলিশের (ডিবি) অতিরিক্ত কমিশনার এ কে এম হাফিজ আক্তার।
তিনি বলেন, শহিদুল ইসলাম নামে এক ব্যক্তি কোতয়ালী থানার তাঁতিবাজারের একটি অফিস থেকে ৩৫ লাখ টাকা নিয়ে ব্যাংকে জমা করার উদ্দেশ্যে রিকশাযোগে রওনা হন। বেলা আনুমানিক ৩টায় তার রিক্সাটি শাহবাগ থানার টিএনটি এক্সচেঞ্জর পূর্ব পাশে টেম্পু স্ট্যান্ডের কাছে পৌঁছলে অজ্ঞাতনামা ৮থেকে ১০জন লোক রিক্সার গতিরোধ করে তাকে ঘিরে ধরে।এসময় দুর্বত্তরা শহিদুলকে উপর্যপুরি কিল, ঘুসি ও থাপ্পর মারে এবং এক পর্যায়ে চাকু দিয়ে ডান চোখের নিচে গুরুতর আঘাত করে ব্যাগভর্তি ৩৫ লাখ টাকা ছিনিয়ে নেয়। এ ঘটনায় শাহবাগ থানায় একটি মামলা দায়ের করা হয়।
তিনি আরো বলেন, ছিনতাইয়ের পর মামলাটি তদন্ত শুরু করে গোয়েন্দা রমনা বিভাগ। তদন্তকালে গোয়েন্দা তথ্য ও প্রযুক্তির সহায়তায় শুক্রবার ঢাকা ও আশপাশের জেলায় অভিযান চালিয়ে তাদেরকে গ্রেফতার করে পুলিশ।
হাফিজ আক্তার বলেন, এরা একটি ছিনতাইকারী চক্র। প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃতরা ছিনতাইয়ের ঘটনায় সরাসরি জড়িত থাকার কথা স্বীকার করেছে। এই চক্রের অপর সদস্যদের গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে।

BSSN

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে