চলমান লকডাউনের ‍দ্বিতীয় দিনে বিধিনিষেধ অমান্য করায় রাজধানীর বিভিন্ন স্থানে জরিমানা-মামলার মুখে পড়তে হচ্ছে মোটরসাইকেল চালকদের।

পুলিশ বলছে, সরকার নির্দেশিত প্রজ্ঞাপন বাস্তবায়ন করতেই তাদের এই কঠোর অবস্থান।মঙ্গলবার (২৯ জুন) সকালে সরেজমিনে দেখা গেছে, রাজধানীর সায়েন্স ল্যাবরেটরি, ধানমন্ডি ৩২ নম্বরসহ বিভিন্ন সড়কে চেকপোস্ট বসিয়ে নজরদারি রাখছে পুলিশ। যাচাই করছেন চালকদের ড্রাইভিং লাইসেন্সসহ গাড়ির কাগজপত্র। সেই সঙ্গে চালক ছাড়া অতিরিক্ত যাত্রী বহনকারীদের বিরুদ্ধে নিচ্ছেন আইনানুগ ব্যবস্থা।এর আগে সোমবার (২৮ জুন) রাতে মোটরসাইকেলে চালক ছাড়া অন্য আরোহী বহন না করার অনুরোধ জানিয়েছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)।এ সময় ডিএমপির পক্ষ থেকে বলা হয়, ‘লক্ষ করা যাচ্ছে, লকডাউনের মধ্যে মোটরসাইকেলে চালকের সঙ্গে পরিচিত ব্যক্তি রাইড শেয়ার করছেন অথবা কেউ কেউ পেশাগত কারণেও রাইড শেয়ার করছেন। ফলে একই হেলমেট বারবার বিভিন্ন মানুষ ব্যবহার করছেন। এতে করোনা সংক্রমণের ঝুঁকি বাড়ছে।

ট্রাফিক পুলিশের ধানমন্ডি জোনের উপকমিশনার জাহিদুল ইসলাম সংবাদমাধ্যমকে জানান, করোনা পরিস্থিতির অবনতি রোধে প্রজ্ঞাপনের মাধ্যমে সরকারের দেওয়া নির্দেশনা বাস্তবায়নে আমরা সর্বোচ্চ চেষ্টা করছি।এদিকে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) নির্দেশনা মেনে রাইড শেয়ারিং কার্যক্রম সীমিত সময়ের জন্য স্থগিত রেখেছে উবার, পাঠাও, সহজসহ বিভিন্ন রাইড শেয়ারিং প্লাটফর্ম। ইতোমধ্যে তারা বন্ধ করেছে অ্যাপসভিত্তিক সেবাও। 

SO/N

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে