Restaurants

বিডি নীয়ালা নিউজ(৯ই এপ্রিল১৬)-স্বাস্থ ও চিকিৎসা প্রতিবেদনঃ রেস্টুরেন্টে খেতে সকলেই ভালবাসেন। কিন্তু জানেন কি রেস্টুরেন্টে গিয়ে এমন কিছু জিনিসের জন্য আপনি খরচা করেন যার মানেই হয় না? জেনে নিন রেস্টুরেন্টে গিয়ে কোন জিনিসগুলো খাবেন না।

ফ্রি বার স্ন্যাক্স: ফ্রি স্ন্যাকস অনেকেই বেশি করে খান, আবার অর্ডারও করেন। সব সময় কিন্তু ফ্রেশ স্ন্যাকস পাবেন না। অনেক রেস্টুরেন্টে আগের লেফট ওভার স্ন্যাকস দিয়েও কাজ চালায়।

বেস্ট সেলিং বার্গার: অনেকে রেস্টুরেন্টে গিয়ে তাদের সবচেয়ে জনপ্রিয় খাবার বেছে নেন। এই সব বেস্ট সেলিং বার্গারের চাহিদা মেটাতে অনেক সময়ই টপিং আগে থেকে তৈরি করে রাখে।

হাড়ওয়ালা মাংস: রেস্টুরেন্টে গিয়ে শক্ত মাংস পেয়েছেন এমন কত বার হয়েছে আপনার সঙ্গে? হাড় সমেত মাংস সেদ্ধ হতে বেশি সময় লাগে। তাই শক্ত থেকে যায়। বোনলেস মাংস অর্ডার করুন।

সসি বা গ্রেভি খাবার: মূলত গ্রেভি বা সসি খাবার এড়িয়ে চলাই ভাল। এই সব খাবারের গ্রেভি অনেক সময়ই বেঁচে যায়। সেই সসেই পর দিন রান্না করে থাকে অনেক রেস্টুরেন্টে।

সিফুড: যদি রেস্টুরেন্টে সিফুডের জন্য বিখ্যাত না হয়ে থাকে তাহলে সিফুড এড়িয়ে চলুন। অনেক সময়ই আপনাকে কী দেওয়া হচ্ছে বুঝতে পারবেন না। উপরন্তু, সিফুড ঠিক মতো ধোয়া না হলে অ্যালার্জি হতে বাধ্য।

পিজা: যদি একান্তই পিজা জয়েন্ট না হয় তাহলে পিজা না খাওয়াই ভাল। পিজা বানাতে খরচ খুবই কম। অথচ রেস্টুরেন্টে অতিরিক্ত দামে বিক্রি হয়। অনেক সময় পিজা ব্রেডও বাসী থাকে।

আইস ক্রিম: রেস্টুরেন্টে গিয়ে আইস ক্রিম বা ডেজার্ট খাওয়ার কোনও মানে হয় না। যেই ব্র্যান্ডের আইস ক্রিম রেস্টুরেন্টে পাবেন তা বাইরে অনেক কম দামেই পেয়ে যাবেন। অতিরিক্ত খরচার কোনও মানে নেই।

পানি: রেস্টুরেন্টে গিয়ে পানি খেতে হলে খরচ করে মিনারেল ওয়াটার কিনে খান। খাবারের সঙ্গে ফ্রিতে যেই জল রেস্টুরেন্টে দেয় তা অনেক সময়ই সাধারণ কলের পানি। ফলে অনেক বড় রেস্টুরেন্টে খেয়েও অসুস্থ হতে পারেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে