ডেস্ক রিপোর্টঃ যশোরের শার্শা উপজেলার রুদ্রপুর সীমান্তে সর্বোচ্চ সতর্কতা জারি করেছে বিজিবি। রাত ১০টার পর সীমান্তে যে কাউকে দেখা মাত্র গুলি করার নির্দেশনা এবং দোকানপাট বন্ধ, রাস্তাঘাটে লোক চলাচল নিষিদ্ধ করা হয়েছে। সীমান্তে বসবাসরত গ্রামবাসীদের সাথে বিজিবির দীর্ঘ বৈঠক শেষে মঙ্গলবার দিবাগত গভীর রাতে রুদ্রপুর বিওপির বিজিবি’র নায়েব সুবেদার মোস্তফা কামাল ও হাবিলদার সৈয়দ মিরাজ জনগনের উদ্যেশ্যে এ ঘোষণা দেন।

বিজিবি জানায়, ভারতের আংরালী সীমান্তে বিএসএফের ওপর বাংলাদেশি গরুর রাখালরা হামলা করায় ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে। পরে বিএসএফ বিষয়টি বিজিবির কাছে কড়া প্রতিবাদ করলে তারা এ নির্দেশনা জারি করে।

বিজিবির এই ঘোষণার পর আজ বুধবার ভারত থেকে রুদ্রপুর সীমান্ত দিয়ে গরু আসা বন্ধ হয়ে গেছে। একই সঙ্গে গ্রামবাসীদের এক ধরনের আতঙ্ক বিরাজ করছে। এদিকে রুদ্রপুর সীমান্তের ওপারে বিএসএফকেও সর্বোচ্চ সতর্কাবস্থায় দেখা যাচ্ছে।

২১ বিজিবির ভারপ্রাপ্ত কর্মকর্তা মেজর সৈয়দ সোহেল আহমেদ জানান, বাংলাদেশি গরু রাখালরা বিএসএফ জোয়ানদের ওপর হামলা চালালে সীমান্তে উত্তেজনা ছড়িয়ে পড়ে। বিএসএফ এর প্রতিবাদের কারণে সীমান্তে সর্বোচ্চ সতর্কতা জারি করা হয়েছে।

B/P/N.

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে