সুষ্ঠু তদন্তের স্বার্থে মেয়র জাহাঙ্গীর আলমকে তার পদ থেকে সাময়িক বরখাস্ত করা হয়েছে বলে জানিয়েছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী তাজুল ইসলাম।

বৃহস্পতিবার (২৫ নভেম্বর) বিকেলে সচিবালয়ে সংবাদমাধ্যম কর্মীদের একথা জানান তিনি। এর আগে তাকে আওয়ামী লীগ থেকে আজীবনের জন্য বহিষ্কার করা হয়।তাজুল ইসলাম বলেন, গাজীপুরের মেয়র জাহাঙ্গীরের বিরুদ্ধে অনেক অভিযোগ মন্ত্রণালয়ে দাখিল হয়েছে। সেসব অভিযোগ আমলে নিয়ে সিটি করপোরেশন আইনের ধারা অনুযায়ী তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

তার বিরুদ্ধে জমি দখল, জনগণের স্বার্থের পরিপন্থী ও ক্ষমতার অপব্যবহার করাসহ বিভিন্ন অভিযোগ জমা পড়েছে বলেও জানান তিনি।গাজীপুর মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক পদে আতাউল্লাহ মণ্ডলকে বৃহস্পতিবার সকালে দায়িত্ব দেওয়ার পর বিকেলে স্থানীয় সরকারমন্ত্রী জানান, জাহাঙ্গীরকে মেয়র পদ থেকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। তার বিরুদ্ধে জমি দখলসহ নানা অভিযোগের প্রেক্ষিতে এই সিদ্ধান্ত নেয় মন্ত্রণালয়।মহান ৭১ এর বীর শহীদদের নিয়ে সম্প্রতি বিরূপ মন্তব্য করেন গাজীপুরের মেয়র জাহাঙ্গীর আলম। একইসঙ্গে সেই অডিওতে বঙ্গবন্ধুকে নিয়েও কটু কথাও বলেন তিনি।

এমন একটি অডিও মাস খানের আগে ছড়িয়ে পড়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে।সম্প্রতি আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের বৈঠকে জাহাঙ্গীরকে দল থেকে আজীবনের জন্য বহিষ্কারের সিদ্ধান্ত নেওয়া হয়।এরপর জাহাঙ্গীর সংবাদ সম্মেলন করে ক্ষমা চান, আত্মপক্ষ সমর্থন করে যুক্তিও তুলে ধরেন।সচিবালয়ে স্থানীয় সরকারমন্ত্রী জানান, জাহাঙ্গীরকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। তার বিরুদ্ধে একাধিক অনিয়ম ও অনৈতিক কাজের অভিযোগ পাওয়া গেছে। এ কারণে গঠিত হয়েছে একটি তদন্ত কমিটি।মন্ত্রীর কাছে প্রশ্ন ছিল, অডিও ভাইরালের কারণে এমন সিদ্ধান্ত কি না?বৃহস্পতিবার সকালে গাজীপুর মহানগরের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব দেওয়া হয় আতাউল্লাহ মণ্ডলকে। এতদিন সাধারণ সম্পাদক ছিলেন জাহাঙ্গীর আলম। এদিকে এখন থেকে মেয়রের দায়িত্ব পালন করবেন প্যানেল মেয়র আসাদুর রহমান কীরণ।

so/N

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে