ডেস্ক রিপোর্টঃ দিনাজপুরের বীরগঞ্জে মশা তাড়াতে গিয়ে আগুনে পুড়ে ৭টি পরিবারে ১৭ ঘর ছাই হয়ে গেছে। এতে ৪০লক্ষ টাকা ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন ক্ষতিগ্রস্ত পরিবারের লোকজন।বৃহস্পতিবার দিবাগত রাত সাড়ে ১১টার দিকে বীরগঞ্জের নিজপাড়া ইউপি’র শম্ভূগাঁও গ্রামে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে।

বীরগঞ্জের নিজপাড়া ইউপি চেয়ারম্যান মোঃ আব্দুল খালেক সরকার জানান, বৃহস্পতিবার দিবাগত রাত আনুমানিক সাড়ে ১১টায় বিশু রায় আমিন গোয়াল ঘরে মশা তাড়ানোর জন্য বিশেষ ভাবে খড়ের তৈরী ধোয়া প্রদানে ব্যবহৃত ভুতি (স্থানীয় ভাবে ভুতি বলে পরিচিত) থেকে আগুনের সুত্রপাত হয়। পরে আগুন ছড়িয়ে পড়ে প্রতিবেশী অন্ন প্রসাদ রায়, গনেশ রায় তাপস রায়, ধনেশ্বর রায়, পরিতোষ রায়, চিরেন রায়সহ ৭টি পরিবারের ঘরে। এতে পরিবারগুলি মালামালসহ ১৭টি ঘর পুড়ে ছাই হয়ে যায়। এসময় তারক চন্দ্র রায়ের ছেলে রজনী কান্ত রায়(৪০) আগুনে সামান্য আহত হয়েছে। বর্তমানে ক্ষতিগ্রস্ত পরিবারগুলি পাশের মন্দিরে অবস্থান নিয়েছেন।

শুক্রবার সকালে উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ তোফাজ্জল হোসেন এবং উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসার মোঃ আব্দুল হাই সরকার ঘটনাস্থল পরিদর্শন শেষে ক্ষতিগ্রস্ত প্রতিটি পরিবারের মাঝে তাৎক্ষণিক ভাবে ৩০কেজি চাল এবং একটি করে কম্বল প্রদান করেন।এব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ তোফাজ্জল হোসেন জানান, অর্থপ্রাপ্তি সাপেক্ষে দ্রুত সময়ে ক্ষতিগ্রস্ত পরিবারগুলিকে পুনর্বাসন করা হবে।

 

 

 

 

 

 

B/D/P/N.

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে