5

বিডি নীয়ালা নিউজ(৪ই মে১৬) মারুফ সরকার (বিভাগীয় প্রতিনিধিরাজশাহী): ৫ম ধাপে আসন্ন ইউপি নির্বাচনের মনোনয়নপত্র জমা দেয়াকে কেন্দ্র করে সোমবার ও মঙ্গলবার সিরাজগঞ্জের কাজিপুর উপজেলা পরিষদে মানুষের ঢল নামে।

চেয়ারম্যান, সংরক্ষিত ও সাধারণ সদস্য পদে প্রার্থীদের মনোনয়নপত্র জমা দেয়ার শেষ দিনে কাজিপুর উপজেলা ক্যাম্পাস ছিল মুখরিত।

হাজার হাজার মানুষের ভিড়ে পা ফেলার জায়গা ছিল না। প্রার্থীরা মনোনয়নপত্র জমা দিয়ে আসার সময় শত শত সমর্থক নিয়ে উপজেলা পরিষদে এসে রিটার্নিং অফিসারের কার্যালয়ে মনোনয়নপত্র জমা দেন।

সকাল থেকে উপজেলা জুড়ে নারী-পুরুষের ভীড় ছিল। চেয়ারম্যানদের পাশাপাশি সংরক্ষিত মহিলা ও সাধারণ সদস্যরা সমর্থকদের নিয়ে অটো, রিকশা, ভ্যান, মোটরসাইকেল, ভটভটি, সিএনজিসহ বিভিন্ন যানবাহনযোগে এসে মনোনয়নপত্র জমা দেন। উপজেলা আশপাশের হোটেল-রেষ্টুরেন্টগুলোও ছিল ব্যস্ত।

মানুষের ভীড়ে হোটেলে কোন জায়গা ছিল না। অবিরাম সকাল থেকে দুপুর পর্যন্ত লোকজন হোটেলে খাচ্ছিল। হোটেল শ্রমিকরা রান্নার পর রান্না করেও খাবারের চাহিদা মেটাতে পারছিলো না। ৫/৬টি হোটেলে দুপুরের মধ্যেই খাবার শেষ হয়ে যায়। খাবারের জন্য অনেককে আধা ঘন্টা-এক ঘন্টা দাঁড়িয়ে থাকতে দেখা যায়। হোটেলগুলোর আশপাশে চায়ের দোকানগুলোতে লোকজনের অসংখ্য ভীড় ছিল। দোকান মালিকরা লোকজনের ভীড়ের চাপে নিজেরাই খাওয়ার সময় পাননি। হরদম চলছিল খাওয়া-দাওয়া।

মঙ্গলবার ছিলো মনোনয়নপত্র জমা দেয়ার শেষদিন। ২৫ এপ্রিল থেকে  ২মে পর্যন্ত মনোয়নয়নপত্র জমা পড়ছিল। এর মধ্যে গত সোমবারই ছিল মনোনয়নপত্র জমা দেয়ার প্রচন্ড ভীড়।

উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, অধিকাংশ প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। এ রিপোর্ট খেলা পর্যন্ত কতজন প্রার্থী ১২টি ইউনিয়নে মনোয়নয়নপত্র জমা দিয়েছেন তা জানা যায়নি। ৪ ও ৫ মে মনোনয়নপত্র বাছাইয়ের শেষ দিন। প্রার্থীতা প্রত্যাহারের শেষ তিন ১২ মে ও ২৮ মে ভোটগ্রহণের দিন বলে সূত্রে জানা গেছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে