জয়নাল আবেদীন হিরো, নীলফামারী জেলা প্রতিনিধিঃ  ভুয়া ডিবি পুলিশের পরিচয়ে অপহরণ, টাকা ছিনতাই ও মুক্তিপন হিসাবে ৫ লাখ টাকা দাবি করার ঘটনায় তিনজনকে গ্রেপ্তার করেছে নীলফামারী থানা পুলিশ।

বৃহস্পতিবার(১২ অক্টোবর) বিকাল সাড়ে ৪টার দিকে এ ঘটনা নিয়ে পুলিশ অফিসের সম্মেলন কক্ষে পুলিশ সুপার গোলাম সবুর পিপিএম প্রেস ব্রিফিং এর মাধ্যমে বিস্তারিত তুলে ধরেন জানান, বুধবার(১১ অক্টোবর) রাতে অভিযান চালিয়ে তাদেরকে নীলফামারী শহর হতে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃতরা হলো জেলা শহরের সওদাগড়পাড়ার মৃত আলিমুজ্জামান মিলনের ছেলে নাদিম জামান ঊষা(২৪), বাড়াইপাড়ার মৃত আব্দুল ওহাবের ছেলে তানভীর আহম্মেদ প্রান্ত(২৩) ও ডালপট্টি এলাকার নেয়ামত আহমেদের ছেলে ফজলে রাব্বী(২৩)।

পুলিশ সুপার জানান, সদরের চাপড়া সরঞ্জামি ইউনিয়নের যাদুরহাট এলাকার নূর ইসলামের ছেলে সজল ইসলাম(২০) বুধবার দুপুরে ইসলামী ব্যাংকে ৫০ হাজার টাকা জমা দেয়ার জন্য অটোরিক্সায় করে শহরে চৌরঙ্গী মোড়ে আসে। ডিবি পুলিশের পরিচয় দিয়ে আসামীরা সজলকে তুলে নিয়ে মোটরসাইকেলে করে নীলফামারী বাইপাস সড়কের উত্তরা কোল্ড স্টোরেজের দক্ষিণের একটি বাঁশঝাড়ে নিয়ে যায়। সেখানে সজলের পকেট থেকে নগদ ৫০ হাজার টাকা ছিনিয়ে নিয়ে তার হাতে মাদক ধরিয়ে দিয়ে মোবাইলে ভিডিও করে থাকে। এরপর ১০০ টাকা মুল্যের নন জুডিসিয়াল ফাঁকা ষ্ট্যাম্পে জোর পূর্বক স্বাক্ষর করে নেয় তারা। এরপর সজলের পরিবারের কাছে ৫ লাখ টাকা দাবি করে। ওইদিন সন্ধ্যায় টুপামারী ইউনিয়নের শাপলাপাড়ার নির্মানাধীন একটি বাড়িতে সজলকে নিয়ে গেলে কৌশলে সজল আত্মচিৎকার শুরু করলে এলাকাবাসী ছুটে আসতে থাকলে অপহরণকারীরা সজল রেখে পালিয়ে যায়। পুলিশ খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে সজলকে থানা আনে এবং রাতে সজল নিজে বাদি হয়ে একটি মামলা দায়ের করে। ওই মামলায় উক্ত তিনজনকে রাতেই অভিযান চালিয়ে গ্রেপ্তার করা হয়।

এসময় তাদের কাছ থেকে একটি পুরানো হ্যানকাপ উদ্ধার করা হয়। এ ছাড়া এই চক্রটির সাথে আরও ১৫জন জড়িত রয়েছে। তাদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

প্রেস ব্রিফিং এ সদর থানার ওসি তানভীরুল ইসলাম জানান, তাদের মোবাইল ফোনে এধরণের বেশকিছু ভিডিও এবং স্বাক্ষরকৃত ফাঁকা ষ্ট্যাম্পের ছবি উদ্ধার করা হয়েছে। অভিযুক্ত অন্যান্য আসামীদের গ্রেপ্তারের চেষ্টা চলছে। তিনি আরো জানান, বৃহস্পতিবার বিকালে বিজ্ঞ আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তি শেষে জেলা কারাগারে পাঠানো হয়।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে