মাতৃভাষায় কুরআন বুঝুন – মাদক, সন্ত্রাস ও দূর্নীতিমুক্ত দেশ গড়ুন স্লোগান নিয়ে রাজধানীর মোহাম্মদপুর নুরজাহান রোডের বাইতুল ফজল জামে মসজিদ মাদ্রাসায় আল কুরআন প্রচার সংস্থা আকপও বাংলাদেশের উদ্যোগে দেশবরেণ্য আলেম-ওলামাদের নিয়ে নিয়মিত কুরআন থেকে আলোচনা অনুষ্ঠান “কুরআনের বিধান” অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানের প্রতিপাদ্য ছিল, “আসুন ভাষার মাসে মাতৃভাষায় কুরআন শিখি, মাদক, সন্ত্রাস ও দূর্নীতিমুক্ত দেশ গড়ি।

সোমবার ( ৩১ জানুয়ারী ২০২২) রাত ৮ ঘটিকায় আল- কুরআন প্রচার সংস্থা আকপও বাংলাদেশের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান মুফতি আল্লামা খালিলুর রহমান জিহাদীর আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব নজরুল ইসলাম সেলিম। প্রধান অতিথি বগুড়া ৭ এর সাংসদ পীরে কামেল শাহ্ সুফি আল্লামা রেজাউল করিম বাবলু। প্রধান মুফাচ্ছির হিসেবে ছিলেন ডক্টর আল্লামা তাজুল ইসলাম সহযোগী অধ্যাপক ঢাকা বিশ্ববিদ্যালয়।প্রধানবক্তা হিসেবে M.N.S গার্মেন্টস এন্ড প্রিন্টিং লিঃ চেয়ারম্যান মোক্তার হোসেন গাজী, বিশেষ বক্তা জিন্নাত আলী খান জিন্নাহ সভাপতি বাংলাদেশ স্বাধীনতা পরিষদ ও মুনাজাত পরিচালনা করেন শাইখ মুফতি ওসমান গনি সিনিয়র যুগ সাধারণ সম্পাদক জাতীয় ইমাম সমিতি কেন্দ্রীয় কমিটি। বিশেষ আলোচক আল আরাফা মডেল মাদ্রাসা ঢাকার প্রিস্নিপাল বেলাল সরকার, রেসিডেন্সিয়াল স্কুল অ্যান্ড কলেজ মসজিদের ইমাম ও খতিব মুফতি মহিউদ্দিন, । সার্বিক সহযোগিতা আল কুরআন প্রচার সংস্থা (আকপও) বাংলাদেশ। অনুষ্ঠান সঞ্চালনা করেন প্রিস্নিপাল গোলাম মওলা পাটোয়ারী।

উক্ত অনুষ্ঠানে বিশেষ মতামত ব্যক্ত করেন আল কুরআন প্রচার সংস্থা (আকপও) বাংলাদেশ এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যন মুফতি আল্লামা খলিলুর রহমান জিহাদী, বলেন- সংস্থার প্রতিষ্ঠাতা চেয়ারম্যান বলেন একটি দে-শ ও জতিকে ধ্বংস করার জন্য ৩ টি রোগই যথেষ্ট মাদক, সন্ত্রাস, দুর্নীতি আর আমরা এ-ই তিনটি রোগ নিয়েই কাজ করছি। অতএব আসুন দল মত ধর্ম বর্ণ নির্বিশেষে সকলেই মিলে কাজ করি। মহান আল্লাহ তায়ালা যেন আমাদের সবাই কে সুস্থ ও নিরাপদ থেকে কুরআনের এ-ই মহান কাজে সম্পৃক্ত হওয়ার তৌফিক দান করুন

এছাড়াও উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী ওলামা লীগ কেন্দ্রীয় কমিটির যুগ্ম-সাধারণ সম্পাদক হাফেজ আল্লামা ইদরিস আলম আল কাদেরী চট্টগ্রাম ও আওয়ামী ওলামা লীগ কেন্দ্রীয় কমিটি অন্যান্য নেতাকর্মী।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে