আ,ফ,ম মহিউদ্দিন শেখ কিশোরগঞ্জ (নীলফামারী) থেকে- ভারপ্রাপ্ত র্কমর্কতাদের ভারে নুয়ে পড়ছেে নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলা প্রশাসন। ভিক্ষুকমুক্ত ও মাদকমুক্ত এ উপজেলার অধকিাংশ গুরুত্বর্পুণ সরকারি দফতরের র্কাযক্রম চলছে ভারপ্রাপ্তদের দিয়ে। ফলে ওইসব দপ্তরে সেবা নিতে আসা লোকজন চরম ভোগান্তির শিকার হচ্চেন।

উপজেলা নির্বাহী অফিসারের র্কাযালয় সুত্রে জানা গেছে, উপজেলা প্রশাসনের অধীনে যেসব দপ্তর রয়েছে তার মধ্যে গুরুত্বর্পুণ দপ্তরসমুহের্ র্দীঘদীন থেকে র্কমর্কতা না থাকায় ভারপ্রাপ্ত ও অতিরিক্ত দায়িত্ব দিয়ে চলছে ওই সব দপ্তরের সরকারি র্কাযক্রম। ফলে সেবা প্রত্যাশী লোকজন দিনের পর দিন র্ধনা দিয়েও কাঙ্খিত সেবা না পেয়ে মোটা অংকের টাকা ঘুষ দিয়ে জরুরী কাজ করতে বাধ্য হচ্ছেন।

জানা গেছে, গত ৭/৬/২০১২ সালে উপজেলা যুব উন্নয়ন র্কমর্কতা বদলী হওয়ার পর থেকে ওই অফিসে ভারপ্রাপ্ত হিসেবে অতিরিক্ত দায়িত্ব পালন করছেন নীলফামারী যুব উন্নয়ন অফিসের একজন সহকারী পরিচালক র্দীঘ ৬ বছরেও সেখানে কোন র্কমর্কতা যোগদান না করায় অফিসের যে কোন কাজের জন্য ফাইলে স্বাক্ষর লাগলে নীলফামারী গিয়ে তার স্বাক্ষর আনতে হয়।

নাম প্রকাশ না করার র্শতে অফিসের এক র্কমচারী বলনে, আগে অফিসটি জাঁকজমক ছিল। স্যার আসেন না। তাই অন্যরাও ঠিকমতো অফিস করেন না। লোকজন কাজের জন্য এসে বসে থাকতে থাকতে বিরক্ত হয়ে চলে যায়।

জানা গেছে ৬/১২/২০১৫ সালে ভারপ্রাপ্ত হিসেবে উপজেলা আনছার ভিডিপি অফিসের দায়িত্ব পান কল্পনা রানী দাস। এর আগে তিনি প্রশিক্ষিকা হিসেবে র্কমরত ছিলেন। ভারপ্রাপ্ত আনছার ভিডিপি র্কমর্কতা হিসেবে দায়িত্ব নিয়ে তিনি অফিসটি দুর্নীতির আখড়া বানিয়ে ফেলেন। গত র্দুগা পুজোয় আনছার নিয়োগ টাকা নেওয়ার অভিযোগে আনছার সদস্যরা উপজেলা র্নিবাহী অফিসারের কাছে লিখিত অভিযোগ দিলেও তিনি রয়েছেন বহাল তবিয়তে। এছাড়াও নীলফামারীতে আনছার প্রশিক্ষনের নাম দেওয়ার নামে তিনি প্রত্যকেরে কাছ থকেে চার হাজার করে টাকা আদায় করেছেন।

এছাড়াও উপজেলার জন গুরুত্বর্পুণ অফিস গুলোর মধ্যে ট্রেজারী অফিসে অতিরিক্ত  দায়িত্ব পালন করছনে জাহেদ হোসনে। তিনি সপ্তাহে দুই দিন, মহলিা বিষয়ক র্কমর্কতা হিসেবে অতিরিক্ত দায়িত্ব পালন করেছেন। নুরন্নাহার শাহাজাদী তিনি সপ্তাহে কিংবা মাসে একদিন অতিরিক্ত দায়িত্ব পালন করেছেন উপজেলা সমাজসেবা র্কমর্কতা মমিনুল আক্তার সপ্তাহে দুই দিন। পরিসখ্যান অফিস ও জনস্বাস্থ্য প্রকৌশল অফিসটিও ভারপ্রাপ্তদের ভারে এখন ভারাক্রান্ত।

এ বিষয়ে জানতে চাইলে উপজেলা র্নিবাহী র্কমর্কতা এস এম মেহেদী হাসান বলেন, র্কমর্কতাদের বদলী বা যোগদানের বিষয়টি র্উদ্ধতন র্কতৃপক্ষের ব্যাপার।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে