প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা (ফাইল চিত্র)

ডেস্ক রিপোর্টঃ বাংলাদেশের ৪৭ তম স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে এদেশের সরকার ও জনগণকে অভিনন্দন জানিয়েছেন ভারতের রাষ্ট্রপতি প্রণব মুখার্জি এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।
রাষ্ট্রপতির আবদুল হামিদের কাছে পাঠানো এক বার্তায় ভারতের রাষ্ট্রপতি প্রণব মুখার্জি বলেন, এটা খুবই আনন্দের বিষয় যে, সাম্প্রতিক বছরগুলোতে দু’দেশের ঘনিষ্ঠ সম্পর্ক ক্রমান্বয়ে সম্প্রসারিত হয়েছে।
তিনি বলেন, ‘ভারতের সরকার, জনগণ এবং আমার নিজের পক্ষ থেকে আপনাদের জাতীয় দিবসে আপনাকে এবং বাংলাদেশের জনগণকে উষ্ণ অভিনন্দন ও শুভেচ্ছা জানাই।’
তিনি বাংলাদেশের জনগণের অব্যাহত অগ্রগতি ও সমৃদ্ধি কামনা করেন।
এদিকে বেতারের সরাসরি অনুষ্ঠান ‘মান কি বাত’-এ অপর এক বার্তায় ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বলেন, ভারত সবসময় বাংলাদেশের জনগণের সাথে কাঁধে কাঁধ মিলিয়ে দাঁড়াবে।
তিনি আরো বলেন, ভারত বাংলাদেশের ‘ঘনিষ্ঠ মিত্র ও ভালো বন্ধু’ এবং এ অঞ্চলের শান্তি, নিরাপত্তা ও উন্নয়নের জন্য দু’দেশ তাদের কার্যক্রম অব্যাহত রাখবে।
বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে একটি যৌথ ছবি ট্যাগ করে ভারতের প্রধানমন্ত্রী টুইট করেন, ‘আমি প্রার্থনা করি বাংলাদেশ দ্রুত অগ্রগতি লাভ করুক এবং আরো উন্নত হোক।’
ভারতের প্রধানমন্ত্রী মোদি তাঁর টুইটে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি গভীর শ্রদ্ধা জ্ঞাপন করেন এবং স্বাধীনতা দিবসে বাংলাদেশের জনগণকে শুভেচ্ছা জানান।
মোদি বলেন, এটা ছিলো অবিচারের বিরুদ্ধে একটি ঐতিহাসিক যুদ্ধ এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে বাংলাদেশের জনগণের অবিস্মরণীয় জয়।

বি/এস/এস/এন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে