hortal

বিডি নীয়ালা নিউজ(১১ই মে১৬)-অনলাইন প্রতিবেদনঃ  যুদ্ধাপরাধের দায়ে জামায়াতের আমির মতিউর রহমান নিজামীর মৃত্যুদণ্ড কার্যকরের পর তার প্রতিবাদে হরতালের কর্মসূচি দিয়েছে জামায়াতে ইসলামী।

দলটির ওয়েবসাইটে প্রকাশিত এক বিবৃতিতে তিন দিনের কর্মসূচির ঘোষণা দেওয়া হয়েছে। এর মধ্যে বৃহস্পতিবার দিনব্যাপী হরতাল পালনের ঘোষণা দিয়েছে দলটি।

বিবৃতিতে জামায়াত বুধবার নিজামীর জন্য গায়েবানা জানাজা, বৃহস্পতিবার হরতাল এবং শুক্রবার দেশব্যাপী দোয়া পালনের কর্মসূচিও দিয়েছে।

বুধবার প্রথম প্রহরে জামায়াত আমিরকে ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদণ্ড কার্যকর করা হয়। গত বৃহস্পতিবার উচ্চ আদালত নিজামীর রিভিউ খারিজ করে মৃত্যুদণ্ড বহাল রাখলে পরবর্তী রবিবার ২৪ ঘন্টা হরতাল ডাকে জামায়াত। তবে ওই হরতালে সারাদেশে যানবাহন চলাচল স্বাভাবিক থাকতে দেখা গেছে। চলাচল করেছে দূরপাল্লার গাড়িও। এমনকি রাজধানীতে যানজট লক্ষ্য করা যায় সেদিন।

জামায়াতের হরতালের বিষয়ে ঢাকা মহানগর পুলিশের উপকমিশনার মারুফ হোসেন সরদার সাংবাদিকদের বলেন, “তারা যেন হরতালে কোনো নাশকতা না চালাতে পরে, নাগরিকদের জীবনযাত্রায় ব্যাঘাত ঘটাতে না পারে, সেজন্য সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা নেবে আইন-শৃঙ্খলা বাহিনী।”

একাত্তরের ঘাতক নিজামী দেড় দশক ধরে জামায়াতের আমিরের দায়িত্ব পালন করে আসছিলেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে