জয়নাল আবেদীন হিরো, নীলফামারী জেলা প্রতিনিধিঃ বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের পক্ষে নীলফামারীর সৈয়দপুর-কক্সবাজার-সৈয়দপুর রুটের উদ্বোধনী ফাইট শুরু হওয়ার আগেই ব্যাপক সারা ফেলেছে। আগামী ৭ অক্টোবর বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় সৈয়দপুর-কক্সবাজার-সৈয়দপুর রুটে বিমানের সরাসরি ফ্লাইটের আনুষ্ঠানিকভাবে উদ্ধোধন করা হবে। সৈয়দপুর বিমানবন্দরে উদ্ধোধনী অনুষ্ঠানে উপস্থিত থাকবেন রেলপথ মন্ত্রনালয়ের মন্ত্রী এ্যাডঃ নুরুল ইসলাম সুজন এমপি, বেসামরিক বিমান চলাচল ও পর্যটন মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী মোঃ মাহবুব আলী এমপি, সাবেক সংস্কৃতি মন্ত্রী আসাদুজ্জামান নুর এমপি, নীলফামারী জেলা প্রশাসক হাফিজুর রহমান চৌধুরী সহ বিমানের উর্ধ্বতন কর্তৃপক্ষ। ৭২ আসনের বিমানে উদ্ধোধনী ফাইটের টিকেট ইতোমধ্যে শেষ হয়ে গেছে।

বিমান কর্তৃপক্ষ উদ্ধোধন ফাইটের মূলভাড়ার ৫ হাজার ৯০০ টাকার উপর ১৫ শতাংশ বিশেষ মূল্য ছাড়ের ঘোষণা দেয়ার পর পরেই ভ্রমন পিপাসুরা নিমিষের মধ্যেই টিকেট কেটে এই সুবিধা গ্রহণ করেছে।

বুধবার ৬ অক্টোবর বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের উপ-মহাব্যবস্থাপক তাহেরা খন্দকার জানান, আগামী ৭ অক্টোবর বৃহস্পতিবার সৈয়দপুর থেকে উদ্ধোধনী ফ্লাইট পরিচালনা করার জন্য সকল প্রকার প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। বিমানের সৈয়দপুর-কক্সবাজার-সৈয়দপুর রুটের উদ্বোধনী ফ্লাইট বিজি-৫৯২ সৈয়দপুর বিমানবন্দর থেকে সকাল সাড়ে ১০টায় কক্সবাজারের উদ্দেশ্যে ছেড়ে যাবে। এরপর থেকে সপ্তাহে প্রতি বৃহস্পতিবার সকাল ৯টা ২০ মিনিটে ফ্লাইট বিজি-৫৯২ সৈয়দপুর থেকে সরাসরি কক্সবাজার এবং ৯ অক্টোবর থেকে প্রতি শনিবার দুপুর ১টা ২৫ মিনিটে ফ্লাইট বিজি-৫৩৮ কক্সবাজার থেকে সরাসরি সৈয়দপুর বিমানবন্দরের উদ্দেশ্যে ছেড়ে যাবে।

বিমানের নীলফামারী জেলা ব্যবস্থাপক হারুন উর রশিদ জানান, উদ্ধোধনী ফ্লাইটের সব টিকেট ইতোমধ্যে বিক্রি শেষ হয়ে গেছে। শুরুতেই ব্যাপক সারা পাওয়া যাওয়ায় সপ্তাহে ফ্লাইট সংখ্যা বাড়ানো হতে পারে বলে তিনি উল্লেখ করেন। তিনি আরও জানান, বিমানের যাত্রীদের জন্য রংপুর শহরের মোটেল ও দিনাজপুর জেলার পুরাতন বিমান অফিস/প্রেস ক্লাব, কালিতলা থেকে সৈয়দপুর বিমানবন্দর পর্যন্ত বিনামূল্যে এসি কোচ সার্ভিস দেওয়া হয়েছে।

উল্লেখ যে, এর আগে গত ৩০ সেপ্টেম্বর দেশের বানিজ্যিক রাজধানী বন্দর নগরী চট্রগ্রামের সঙ্গে শিল্পসমৃদ্ধ রংপুর বিভাগের উত্তরের শিল্পনগরী দীপ্তিমান নীলফামারীর আকাশপথে সরাসরি যাত্রীবাহী বিমান চলাচল শুরু করেছে বেসরকারি বিমান সংস্থা ইউএস-বাংলা এয়ারলাইন্স। ওই দিন দুপুর আড়াইটার দিকে নীলফামারীর সৈয়দপুর বিমানবন্দরের টার্মিনাল ভবনে এই রুটে ফাইট শুরুর পূর্বে ফিতা কেটে আনুষ্ঠানিকভাবে ফ্লাইটটির কার্যক্রম উদ্বোধন করেছিলেন বেসামরিক বিমান চলাচল ও পর্যটন প্রতিমন্ত্রী মোঃ মাহবুব আলী এমপি। এখন ইউএস-বাংলা এয়ারলাইনসের সপ্তাহে তিন দিন চট্টগ্রামে ফ্লাইট পরিচালনা করা হচ্ছে। প্রতি রবিবার, মঙ্গলবার ও বৃহস্পতিবার সৈয়দপুর থেকে সকাল ১০টা ৪৫ মিনিটে চট্টগ্রামের উদ্দেশে ও একই দিন দুপুর ১২টা ৩৫ মিনিটে চট্টগ্রাম থেকে সৈয়দপুরের উদ্দেশে উড্ডয়ন করছে ইউএস বাংলা। সৈয়দপুর থেকে চট্টগ্রামের ওয়ানওয়ের ন্যূনতম ভাড়া ছয় হাজার ২০০ টাকা এবং রিটার্ন ভাড়া ১২ হাজার ৪০০ টাকা।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে