মঞ্জুরুল আহসান বুলবুল
মঞ্জুরুল আহসান বুলবুল

বিডি নীয়ালা নিউজ ( ৩০ই জুলাই ২০১৬ইং)- স্টাফ রিপোর্টার ঃএকুশে টিভির সিইও ও প্রধান সম্পাদক মঞ্জুরুল আহসান বুলবুল তৃতীয়বারের মতো বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) একাংশের সভাপতি পদের উপ-নির্বাচনে  নির্বাচিত হয়েছেন।
শতাধিক ভোটের ব্যবধানে তিনি নির্বাচিত হন। দেশব্যাপী অনুষ্ঠিত উপ-নির্বাচনে ১০৮৬ ভোট পেয়ে সভাপতি নির্বাচিত হয়েছেন মঞ্জুরুল আহসান বুলবুল। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী বৈশাখী টেলিভিশনের প্রধান বার্তা সম্পাদক অশোক চৌধুরী পেয়েছেন ৯৭৩ ভোট। এই দুজন ছাড়াও ডেইলি স্টারের সিটি এডিটর আব্দুল জলিল ভূঁইয়া পেয়েছেন ২৮৫ ভোট। শুক্রবার রাতে নির্বাচনের ফল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার সিনিয়র সাংবাদিক আবু তাহের। এর আগে জাতীয় প্রেসক্লাবে সকাল ৯টা থেকে শুরু হয়ে ভোট গ্রহণ চলে বিকেল ৫টা পর্যন্ত। মাঝখানে জুমার নামাজ ও খাবার বিরতি থাকে এক ঘণ্টা। মনজুরুল আহসান বুলবুল এর আগেও বিএফইউজের সভাপতি ও মহাসচিব ছিলেন।

ঢাকায় মঞ্জুরুল আহসান বুলবুল পেয়েছেন ৭৮৬ ভোট, অশোক চৌধুরী ৬৩৮ ভোট ও আব্দুল জলিল ভুইয়া পেয়েছেন ২১৪ ভোট। ঢাকার বাইরে ৯টি কেন্দ্রে মঞ্জুরুল আহসান বুলবুল পেয়েছেন ৩০০ ভোট। অশোক চৌধুরী পেয়েছেন ৩৩৫ ভোট। আর ৭১ ভোট পেয়েছেন আব্দুল জলিল ভুইয়া। চট্টগ্রামে মঞ্জুরুল আহসান বুলবুল ১১৩, অশোক চৌধুরী ১৭৪ ও আব্দুল জলিল ভুইয়া ১১ ভোট পেয়েছেন। নারায়াণগঞ্জে মঞ্জুরুল আহসান বুলবুল ১৭, অশোক চৌধুরী ১০ ও আব্দুল জলিল ভুইয়া ৪ ভোট পেয়েছেন। খুলনায় মঞ্জুরুল আহসান বুলবুল ৩৪, অশোক চৌধুরী ৪৫ ও আব্দুল জলিল ভুইয়া ৭ ভোট পেয়েছেন। দিনাজপুরে মঞ্জুরুল আহসান বুলবুল ২৬, অশোক চৌধুরী ১৪ ও আব্দুল জলিল ভুইয়া ১ ভোট পেয়েছেন। যশোরে মঞ্জুরুল আহসান বুলবুল ২৩, অশোক চৌধুরী ১৯ ও আব্দুল জলিল ভুইয়া ২৮ ভোট পেয়েছেন। বগুড়ায় মঞ্জুরুল আহসান বুলবুল ৩৬, অশোক চৌধুরী ২১ ও আব্দুল জলিল ভুইয়া ২ ভোট পেয়েছেন। রাজশাহীতে মঞ্জুরুল আহসান বুলবুল ৮, অশোক চৌধুরী ৩০ ও আব্দুল জলিল ভুইয়া ১৮ টি ভোট পেয়েছেন। কক্সবাজারে মঞ্জুরুল আহসান বুলবুল ২৩, অশোক চৌধুরী ১২ ও আব্দুল জলিল ভুইয়া কোন ভোট পাননি। ময়মনসিংহে মঞ্জুরুল আহসান বুলবুল ২০, অশোক চৌধুরী ১০ ও আব্দুল জলিল ভুইয়া কোন ভোট পাননি।

সরকারপন্থি সাংবাদিকদের সর্বোচ্চ এ সংগঠনটির সভাপতি ছিলেন প্রয়াত সাংবাদিক আলতাফ মাহমুদ। ২০১৫ সালের ২৭ নভেম্বর বিএফইউজের দ্বিবার্ষিক নির্বাচনে সভাপতি পদে নির্বাচিত হয়েছিলেন তিনি। কিন্তু, নির্বাচিত হওয়ার কিছুদিনের মাথায় গুরুতর অসুস্থ হয়ে পড়েন সাংবাদিক সমাজের এ প্রিয় নেতা। চলতি বছর ২৪ জানুয়ারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।

ঢাকা ছাড়াও চট্টগ্রাম, কক্সবাজার, নারায়ণগঞ্জ, খুলনা, যশোর, রাজশাহী, বগুড়া, দিনাজপুর ও ময়মনসিংহতেও ভোটগ্রহণ হয়েছে। এবারের ভোটার সংখ্যা ঢাকায় প্রায় তিন হাজার এবং ঢাকার বাইরে এক হাজারের কিছু বেশি।

প্রয়াত সাংবাদিক নেতা আলতাফ মাহমুদের যোগ্য উত্তসূরি নির্বাচিত করতে এই ভোটের আয়োজন করা হয়। চলতি বছর ২৪ জানুয়ারি ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান বিএফইউজে সভাপতি আলতাফ মাহমুদ।
ঢাকাসহ সারাদেশে (নির্ধারিত ইউনিয়নগুলোতে) ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে ভোট গণনা করা হয়।


একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে