2016.05.29
বিডি নীয়ালা নিউজ(৩০ই মে১৬)গোলাপগঞ্জ (সিলেট)প্রতিনিধি আজিজ খানঃ
গোলাপগঞ্জের বাঘা গোলাপনগর আরাবিয়া ইসলামিয়া মাদ্রাসার নায়েবে মোহতামিম মাওলানা হোসাইন আহমদ কানাইঘাটি হুজুর আর নেই। গতকাল রোববার হৃদরোগে আক্রান্ত হয়ে ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহি——–রাজিউন)। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৬৫ বৎসর। তিনি স্ত্রী, ২ পুত্র ও ৪কন্যাসহ অসংখ্য আত্মীয়-স্বজন রেখে গেছেন। গোলাপগঞ্জ উপজেলার প্রাচীনতম ইসলামি শিক্ষা প্রতিষ্ঠান বাঘা গোলাপনগর আরাবিয়া ইসলামিয়া মাদ্রাসায় শিক্ষকতার পাশাপাশি তিনি গোলাপগঞ্জ পৌরসভার দাড়ীপাতন শেখানি জামে মসজিদে ইমামতি করে আসছিলেন। আজ সোমবার কানাইঘাট পৌরসভার দুর্লভপুর তাঁর নিজ এলাকায় সকাল সাড়ে ৯টায় জানাজা অনুষ্ঠিত হবে। তিনি কানাইঘাট পৌরসভার ৬নং ওয়ার্ডের দুর্লভপুর গ্রামের মৃত আব্দুছ ছুবহান সাহেবের পুত্র।
জানা যায়, গত শনিবার দাড়িপডাতন মসজিদে এশার নামাজ পড়ানোর সময় ৩য় রাকাত আদায় করে হঠাৎ মাটিতে পড়ে যান। পরে মুসল্লি¬রা তাঁকে দ্রুত সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি নিয়ে যান। মেডিকেলে প্রাথমিক চিকিৎসা শেষে কিছুটা সুস্থ হন। চিকিৎসাধীন অবস্থায় গতকাল রোববার তিনি মৃত্যুর কোলে ঢলে পড়েন। ওসমানী মেডিকেল থেকে মরহুমের লাশ গোলাপগঞ্জ দাড়ীপাতন জামে মসজিদে আনা হয়। এ সময় পৌর শহরের দাড়ীপাতন এলাকায় পৌঁছা মাত্র শত শত লোক ভীড় করেন একনজর দেখার জন্য। পরে বিকেলে মরহুমের লাশ নিজ এলাকা কানাইঘাটের দুর্লভপুরে নিয়ে যাওয়া হয়।
মরহুম মাওলানা হোসাইন আহমদ ১৯৮৪ সালে গোলাপগঞ্জের বাঘা গোলাপনগর আরাবিয়া ইসলামিয়া মাদ্রাসায় শিক্ষক হিসেবে যোগদান করেন। ঐ মাদ্রাসায় শিক্ষকতার পাশাপাশি বাঘা লালনগর জামে মসজিদে ৫বছর ইমামতি করেন ও পরে গোলাপগঞ্জ পৌরসভার দাড়ীপাতন শেখানী জামে মসজিদে ইমামতি শুরু করেন। ২০০৪ সাল থেকে তিনি বাঘা মাদ্রাসার নায়েবে মোহতামিমের দায়িত্ব পালন করে আসছেন। শত শত আলেম-উলামাদের উস্তাদ সকলের কাছে তিনি কানাইঘাটি হুজুর নামে পরিচিত ছিলেন। এদিকে মাওলানা হোসাইন আহমদ ইন্তেকালে গোলাপগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান হাফিজ নজমুল ইসলাম, সাপ্তাহিক গোলাপগঞ্জ-বিয়ানীবাজার সংবাদ সম্পাদক এডভোকেট মাওলানা রশীদ আহমদ, বাঘা ইউনিয়ন পরিষদের নব-নির্বাচিত চেয়ারম্যান ছানা মিয়া, গোলাপগঞ্জ প্রেসক্লাব সভাপতি আব্দুল আহাদ, সেক্রেটারী মাহফুজ আহমদ চৌধুরী, বাঘা গোলাপনগর আরাবিয়া ইসলামিয়া মাদ্রাসার মোহতামিম হাফিজ মাওলানা জোবায়ের আহমদ, শিক্ষা সচিব হাফিজ মাওলানা আব্দুল গফ্ফার পৃথক বিবৃতিতে মরহুমের রুহের মাগফেরাত কামনা করে শোকসন্তোপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে