অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-টোয়েন্টির মিশন শেষ বাংলাদেশের। পাঁচ ম্যাচের সিরিজ ৪-১ ব্যবধানে জিতে নিয়েছে স্বাগতিক বাংলাদেশ। এবার লড়াই নিউজিল্যান্ডের বিপক্ষে। টাইগারদের এমন সাফল্যের পরপরই বাংলাদেশ সফরের জন্য দল ঘোষণা করেছে নিউজিল্যান্ড।

বাংলাদেশ সফরের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে কিউইরা। অভিষেকের অপেক্ষায় আছেন তিন ক্রিকেটার। আসন্ন বিশ্বকাপ এবং ভারতের বিপক্ষে নাম থাকলেও এই সফরে আসছেন না নিয়মিত অধিনায়ক কেন উইলিয়ামসন-ট্রেন্ট বোল্টসহ একাধিক তারকা ক্রিকেটার।
বাংলাদেশ সফরে কিউইদের নেতৃত্বে থাকবেন টম লাথাম। তবে বাংলাদেশ সিরিজে পূর্ণ শক্তির দল না থাকলেও বিশ্বকাপ এবং ভারত সিরিজের জন্য নিউজিল্যান্ড পূর্ণ শক্তির দল সাজিয়েছে।
নিউজিল্যান্ড দল বাংলাদেশে আসবে আগামী ২৪ আগস্ট। মূল লড়াই শুরু হবে ১ সেপ্টেম্বর। এর আগে খেলবে একটি প্রস্তুতি ম্যাচ। আর এই প্রস্তুতি ম্যাচ অনুষ্ঠিত হবে সাভারের বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানে (বিকেএসপি)।
সিরিজের প্রথম টি-টোয়েন্টি ম্যাচ অনুষ্ঠিত হবে ১ সেপ্টেম্বর। এরপর ৩, ৫, ৮ ও ১০ সেপ্টেম্বর বাকি চারটি ম্যাচ মাঠে গড়াবে। সিরিজের পাঁচটি ম্যাচই অনুষ্ঠিত হবে ‌’হোম অব ক্রিকেট‌’ খ্যাত মিরপুরের শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম।
বাংলাদেশের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের জন্য নিউজিল্যান্ড দল:
টম লাথাম (উইকেটরক্ষক ও অধিনায়ক), ফিন অ্যালেন, হামিশ বেনেট, টম ব্লান্ডেল (উইকেটরক্ষক), ডগ ব্রেসওয়েল, কলিন ডি গ্রান্ডহোম, জ্যাকব ডাফি, ম্যাট হেনরি, স্কট কুগেলেইন, কোল ম্যাককঞ্চি, হেনরি নিকোলস, আজাজ প্যাটেল, রাচিন রবীন্দ্র, বেন সিয়ার্স, ব্লেয়ার টিকনার, উইল ইয়াং।
অন্যদিকে বিশ্বকাপের জন্য আলাদা দলও ঘোষণা করেছে কিউইরা। সেই দলের অনেকেই আবার বাংলাদেশ সফরে নেই। 
নিউজিল্যান্ডের টি-টোয়েন্টি বিশ্বকাপ দল:
কেন উইলিয়ামসন (অধিনায়ক), টড অ্যাস্টল, ট্রেন্ট বোল্ট, মার্ক চ্যাপম্যান, ডেভন কনওয়ে, লকি ফার্গুসন, মার্টিন গাপটিল, কাইল জেমিসন, ডেরিল মিচেল, জিমি নিশাম, গ্লেন ফিলিপস, মিচেল স্যান্টনার, টিম সাইফার্ট, ইশ সোধি, অ্যাডাম মিলনে (১৬তম সদস্য)।

SO/N

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে