বিডি নীয়ালা নিউজ, স্টাফ রিপোর্টঃ ১০ মে ২০১৭ বুধবার বিকেল ৫.০০টায় বাংলাদেশ লেখক পরিষদ এর আয়োজনে বিশ্বসাহিত্য কেন্দ্র, বাংলামটর, ঢাকায় পরিষদের সদস্যদের প্রকাশিত নতুন বইয়ের প্রকাশনা অনুষ্ঠান ও স্বরচিত কবিতা পাঠ অনুষ্ঠিত হয়।
বাংলাদেশ লেখক পরিষদের সভাপতি সব্যসাচী লেখক সৈয়দ মাজহারুল পারভেজ এর সভাপতিত্বে কবি, ছড়াকার ও সাংবাদিক আতিক হেলাল এবং কবি ও সাংবাদিক রাহুল রাজের চমৎকার উপস্থাপনায় এ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন খ্যাতিমান কবি, ছড়াকার ও সাহিত্য সংগঠক আসলাম সানী, কবি ও কথাসাহিত্যিক মঈনুদ্দিন কাজল, কবি, প্রাবন্ধিক ও সাহিত্যি সংগঠক বঙ্গীয় সাহিত্য পরিষদের মহাসচিব কামরুল ইসলাম, কবি ও ঔপন্যাসিক থিওফিল নকরেক, অনুশীলন সাহিত্য পরিষদের সভাপতি কবি ও অভিনেতা সোহেল রশিদ, কবি ও কথাসাহিত্যিক আরিফ মঈনুদ্দিন, কবি মালেক মাহমুদসহ শতাধিক বিশিষ্ট কবি-লেখক।
অনুষ্ঠানে ১৩ কবি-লেখকের ১৩ খানা বইয়ের আনুষ্ঠানিক মোড়ক উন্মোচন ও প্রকাশনা উৎসব অনুষ্ঠিত হয়। যে বইগুলোর প্রকাশনা অনুষ্ঠান অনুষ্ঠিত হয় সেগুলো হচ্ছে : নস্টালজিক পোয়েম- সৈয়দ মাজহারুল পারভেজ, সেরেনজিং-থিওফিল নকরেক, অন্তর্স্পট উন্মোচন-কর্ণেল এম এম ইকবাল আলম পিএসসি, বাপজানের গল্প-আনোয়ার হোসেন বাদল, সোনালী আকাশ-শেখ শফিকুল ইসলাম, হৃদয় ভাঙা একশ ছড়া-আমিনুল ইসলাম মামুন, তুহীন ও দু:সাহসী বন্ধুরা-বদরুল আলম, মুষ্টিবদ্ধ হাত-জাফর পাঠান, স্বপ্ন ডানা মেলে-জাহিদুল ইসলাম রুমী, শিশিরের রঙ-ফাতেমা খাতুন রুনা, মনমন্দিরা-সেলিম নূর, অন্তর্দাহ-মির্জা আনোয়ার পারভেজ ও নন্দিত মানসী-হাফিজ পাশা।
সৈয়দ মাজহারুল পারভেজ এর নস্টালজিক পোয়েম বইয়ের মোড়ক উন্মোচন করেন কবি, ছড়াকার ও সাহিত্য সংগঠক আসলাম সানী, থিওফিল নকরেক সেরেনজিং বইয়ের মোড়ক উন্মোচন করেন কবি ও কথাসাহিত্যিক মঈনুদ্দিন কাজল, কর্ণেল এম এম ইকবাল আলম পিএসসির অন্তর্স্পট উন্মোচন বইয়ের মোড়ক উন্মোচন করেন কবি থিওফিল নকরেক, আনোয়ার হোসেন বাদলের বাপজানের গল্প বইয়ের মোড়ক উন্মোচন করেন কবি হাহমুদুল হাসান মাসুম, বদরুল আলমের তুহীন ও দু:সাহসী বন্ধুরা বইয়ের মোড়ক উন্মোচন করেন কর্ণেল এম এম ইকবাল আলম পিএসসি, আমিনুল ইসলাম মামুনের হৃদয় ভাঙা একশ ছড়া বইয়ের মোড়ক উন্মোচন করেন শিশুসাহিত্যিক ও ছড়াকার মাহমুদউল্লাহ, শেখ শফিকুল ইসলামের সোনালী আকাশ বইয়ের মোড়ক উন্মোচন করেন কবি কামরুল ইসলাম, জাফর পাঠানের মুষ্টিবদ্ধ হাত বইয়ের মোড়ক উন্মোচন করেন কবি ও কথাসাহিত্যিক আরিফ মঈনুদ্দিন, জাহিদুল ইসলাম রুমীর স্বপ্ন ডানা মেলে বইয়ের মোড়ক উন্মোচন করেন কবি ও ছড়াকার আতিক হেলাল, মির্জা আনোয়ার পারভেজ’র অন্তর্দাহ বইয়ের মোড়ক উন্মোচন করেন কবি শেখ শফিকুল ইসলাম, হাফিজ পাশার নন্দিত মানসী বইয়ের মোড়ক উন্মোচন করেন এডভোকেট শিল্পী আক্তার, ফাতেমা খাতুন রুনার শিশিরের রঙ ও সেলিম নূরের মনমন্দিরা বইয়ের মোড়ক উন্মোচন করেন কবি রবিউল প্রধান, সম্পাদক ও লেখক মাহফুজার রহমান মণ্ডল, কবি মোরাই রাশেদ ও কবি রাহুল রাজ।
স্বাগত বক্তব্য রাখেন অনুষ্ঠানের সমন্বয়কারী কবি রবিউল প্রধান ও সম্পাদক ও লেখক মাহফুজার রহমান মণ্ডল।
 
স্বরচিত কবিতা আবৃত্তি করেন কবি আরিফ মঈনুদ্দিন, কবি মালেক মাহমুদ, কবি হাফিজ রহমান, কবি গাজী মোজাম্মেল হক, কবি মোরাই রাশেদ, কবি মাঈদুল ইসলাম মুক্তা, কবি বজলুর রহমান চুন্নু, কবি গিয়াসউদ্দিন খান, কবি মো. রফিকুল ইসলাম, আলী আহসান নিশান, কবি এন জামান, কবি সানজিদা সৃষ্টি রত্না, কবি এম এম তৌফিক ইসলাম, কবি এম আর তূর্য, কবি আশরাফ আলী খান, কবি আতিকুল হাসান, কবি মানিক মো. কবি ওমর, মোজাইক জহির, কবি ডা. খোকন তরু, কবি জোয়াদ্দার আ. সামাদ, কবি আবু সাহেদ সরকার, কবি মীর ইসরাত জাহান, কবি কবিতা, জাহিদ, কবি দেলোয়ার হোসেন শহীদ, কবি আ. মালেক মৃধা, কবি মো. আনিছুর রহমান, কবি তাহসান, কবি মনির ইসলাম কবি ফাতেমা সুলতানা সুমি, এডভোকেট শিল্পী আক্তার, কবি শাহজাহান মোহাম্মদ, কবি নাসরীন ইসলাম, কবি এম সাইফুর রহমান স্বপন, কবি নুরুল ইমলাম খান শিপার, কবি নাসিমা আক্তার নিঝুম প্রমুখ সহ আরো অনেক কবি সাহিত্যিক।
অনুষ্ঠানে প্রবীন শিশুসাহিত্যিক ও ছড়াকার মাহমুদউল্লাহকে আজীবন সম্মাননা জানানো হয়।পুরো অনুষ্ঠানটি চমক রেডিও সরাসরি সম্প্রচার করে।
সব শেষে বাংলাদেশ লেখক পরিষদের সভাপতি সৈয়দ মাজহারুল পারভেজ সবাইকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন।

 

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে