দিনাজপুর প্রতিনিধিঃ ব‍্যাপক উৎসাহ উদ্দীপনার মধ‍্য দিয়ে সম্পন্ন হলো বাংলাদেশ প্রেসক্লাব দিনাজপুর জেলা শাখার দ্বি-বার্ষিক সম্মেলন।

১৭ নভেম্বর বৃহসপতিবার সকাল ১১টায় দিনাজপুর শহরের মিশন রোডে বাংলাদেশ শিশু একাডেমী দিনাজপুর এর সম্মেলন কক্ষে সম্মেলনের আনুষ্ঠানিকতার শুভ উদ্ভোধন করেন বাংলাদেশ প্রেসক্লাব এর প্রতিষ্ঠাতা ও সভাপতি ফরিদ খান।

সম্মেলনের শুরুতে অনুষ্ঠানের প্রধান অথিতি বৃহত্তর (দিনাজপুর, ঠাকুরগাঁও এবং পঞ্চগড়) জাতীয় সংসদ সদস‍্য ৩৩২ আসন ৩২ এ‍্যাড.জাকিয়া তাবাসসুম জুঁই, বিশেষ অতিথি দিনাজপুর জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারন সম্পাদক ফারুকুজ্জামান চৌধুরী মাইকেল ও বাংলাদেশ প্রেসক্লাব এর প্রতিষ্ঠাতা ও সভাপতিকে ফুলের তোড়া দিয়ে শুভেচ্ছা জানান বাংলাদেশ প্রেসক্লাব দিনাজপুর জেলা ও উপজেলা শাখার সকল সাংবাদিক বৃন্দ।

সম্মেলনের প্রথম অধিবেশনে বাংলাদেশ প্রেসক্লাব দিনাজপুর জেলার সভাপতি যাদব চন্দ্র রায়ের সভাপতিত্বে ও সাধারন সম্পাদক রশিদুলের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অথিতি বাংলাদেশ প্রেসক্লাব দিনাজপুর জেলা শাখার প্রধান উপদেষ্টা জাতীয় সংসদ সদস‍্য জাঁকিয়া তাবাসসুম জুঁই বলেন বাংলাদেশ প্রেসক্লাব একটি সরকার নিবন্ধিত ও মুক্তিযুদ্ধের চেতনাকে বুকে ধারন করে যেহেতু যাত্রা শুরু করেছে এবং আমি এর একজন উপদেষ্টা অর্থাৎ অভিভাবক তাই এই সংগঠনের সাংবাদিকদের পথ চলার ক্ষেত্রে আমার যথেষ্ট সহোযোগিতা থাকবে।

সেই সাথে তিনি যেসব সাংবাদিক অসহায় দারিদ্রতায় জীবন যাপন করছে তাদের পরিবারের সদস‍্যদের আত্ম কর্মসংস্থানের সুযোগ সৃষ্টির লক্ষে সেই সব সাংবাদিক পরিবারের সদস‍্যকে শেলাই মেশিন উপহার দেয়ার আশ্বাস প্রদান করেন এবং পাশাপাশি খেলার সাথে সম্পৃক্ত সাংবাদিকদের খেলার সামগ্রী প্রদানেরও আশ্বাস দেন।

সর্বোপরি প্রধান অথিতি এ‍্যাড জাকিয়া তাবাসসুম জুঁই এমপি এই সংগঠন ও সাংবাদিকদের একজন অভিভাবক হিসেবে সর্বদা পাশে থাকার প্রত‍্যয় ব‍্যক্ত করেন।

এছাড়াও অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে বক্তব‍্য রাখেন বাংলাদেশ আওয়ামীলীগ দিনাজপুর জেলা শাখার যুগ্ম সাধারন সম্পাদক ফারুকুজ্জামান চৌঃ মাইকেল, বাংলাদেশ প্রেসক্লাব এর প্রতিষ্ঠাতা ও সভাপতি ফরিদ খান, বাংলাদেশ প্রেসক্লাব রংপুর বিভাগীয় সাধারন সম্পাদক এনামুল হক স্বাধীনসহ বিভিন্ন জেলা থেকে আগত বাংলাদেশ প্রেসক্লাবের সভাপতি ও সাধারন সম্পাদকবৃন্দ।

অনুষ্ঠানের দ্বিতীয় অধিবেশনে দিনাজপুরের সকল উপজেলা থেকে আগত বাংলাদেশ প্রেস ক্লাবের আহবায়ক ও সদস‍্য সচীবদের ঐক‍্যমতের কেন্দ্রীয় নেতৃবৃন্দের সিদ্ধান্তে বাংলাদেশ প্রেসক্লাব দিনাজপুর জেলা শাখার সভাপতি হিসেবে যাদব চন্দ্র রায় ও সাধারন সম্পাদক রশিদুল ইসলামকে পুনরায় নির্বাচিত করে জেলা কমিটির অনুমোদনের পাশাপাশি বাংলাদেশ প্রেসক্লাব দিনাজপুর সদর উপজেলার শাখার চন্দন কুমার মিত্র সভাপতি, মোস্তাফিজুর রহমান সাধারন সম্পাদক, জিল্লুর রহমান সিনিয়র সহ সভাপতি, শরিফুল ইসলাম সহ সভাপতি, আব্দুল কুদ্দুস বাবুল সাংগঠনিক সম্পাদক, হারুনুর রশিদকে কোষাধ‍্যক্ষ ও সাংবাদিক মোঃ আব্দুল আজিম ও এনামুল হককে ক্রিয়া ও প্রচার সম্পাদক এরং সদস‍্য করে১১সদস‍্য বিশিষ্ট কার্যনির্বাহী কমিটির পাশাপাশি ১১টি উপজেলায় সভাপতি ও সাধারন সম্পাদক সহ পূর্নঙ্গ কমিটি গঠনের মধ‍্য দিয়ে বাংলাদেশ প্রেসক্লাব দিনাজপুর জেলা শাখার দ্বিবার্ষিক সম্মেলন সম্পন্ন হয়।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে