দেশের প্রত্যন্ত অঞ্চল থেকে রাজধানীতে আসা শিল্পীদের থাকার সুবিধার্থে একটি আধুনিক ডরমেটরি ভবন নির্মাণের সুপারিশ করেছে সংসদীয় কমিটি। এছাড়া, অঞ্চলভিত্তিক সাংস্কৃতিককেন্দ্র নির্মাণের জন্য রাজধানীর পূর্বাচলে ১০ একর জমি বরাদ্দের জন্য রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) কাছে প্রস্তাব পাঠানোর সুপারিশ করে কমিটি।

মঙ্গলবার (১৯ জুলাই) সংসদ ভবনে অনুষ্ঠিত সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ২৭তম বৈঠকে এসব সুপারিশ করা হয়।

কমিটির সভাপতি সিমিন হোসেনের (রিমি) সভাপতিত্বে বৈঠকে অংশ নেন- সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ, আসাদুজ্জামান নূর, কাজী কেরামত আলী, সাগুফতা ইয়াসমিন ও সেলিনা ইসলাম।

বৈঠকে মৌলভীবাজার মনিপুরী ললিতকলা একাডেমির নির্মাণকাজ শেষ হওয়ায় সুবিধাজনক সময়ে স্থায়ী কমিটিকে সরেজমিনে পরিদর্শনের জন্য বলা হয়। এছাড়া, যেসব জেলায় শিল্পকলা একাডেমির শিল্পী সমিতি সময়োত্তীর্ণ হয়েছে সেসব জেলায় অ্যাডহক কমিটি গঠনের জন্য জেলা প্রশাসকদের পাঁচজন শিল্পীসদস্যের নাম পাঠানোর করা হয়েছে।

বৈঠকে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সচিব ও অন্য কর্মকর্তারা, বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক, প্রত্নতত্ত্ব অধিদপ্তরের মহাপরিচালক, অগ্রসর বিক্রমপুর ফাউন্ডেশনের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

Jag/N

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে