piya-semol

বিডি নীয়ালা নিউজ(১৯ই মে১৬)-ডেস্ক রিপোর্টঃ  নারায়ণগঞ্জের পিয়ার সাত্তার লতিফ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শ্যামল কান্তি ভক্তকে তার পদে পুনর্বহালের ঘোষণা দিয়েছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। একই সাথে বাতিল করা হয়েছে ওই স্কুলের ম্যানেজিং কমিটি।

আজ ঢাকায় এক সংবাদ সম্মেলনে শিক্ষামন্ত্রী এসব ঘোষণা দেন।তিনি জানান, ‘মন্ত্রণালয়ের গঠিত তদন্ত কমিটি প্রাথমিকভাবে তার বিরুদ্ধে ধর্ম অবমাননার অভিযোগের সত্যতা পায়নি। প্রধান শিক্ষকের সাথে যা হয়েছে তা অত্যন্ত অন্যায় ও দু:খজনক এবং প্রধান শিক্ষকের পদ থেকে তাকে বরখাস্ত করার সিদ্ধান্ত ছিল অবৈধ। তবে শিক্ষক লাঞ্চনার ঘটনায় স্থানীয় সংসদ সদস্য সেলিম ওসমানের ভূমিকা কি ছিলো এ বিষয়ে বারবার প্রশ্ন করা হলেও তিনি তার সরাসরি জবাব দেননি।

উল্লেখ্য, ধর্ম নিয়ে আপত্তিকর মন্তব্য করেছেন এমন অপবাদ দিয়ে নারায়ণগঞ্জের পিয়ার সাত্তার লতিফ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শ্যামল কান্তি ভক্তের বিরুদ্ধে স্থানীয় লোকজনকে ক্ষেপিয়ে তোলা হয়েছিল।ফলে প্রধান শিক্ষক শ্যামল কান্তি ভক্তকে উত্তেজিত একদল লোক মারধোর করে।

এরপর, এমপির উপস্থিতিতেই গত ১৩ই মে প্রধান শিক্ষককে কান ধরে ওঠ-বস করিয়ে সাজা দেয়ার অভিযোগ ওঠে।

সেলিম ওসমান ওই শিক্ষককে প্রকাশ্যে কান ধরে ওঠ বস করতে বাধ্য করছেন এমন ছবি ও ভিডিও ফেসবুকে ছড়িয়ে পড়লে দেশজুড়ে দেখা দেয় তীব্র ক্ষোভ।

তবে প্রধান শিক্ষক শ্যামল কান্তি ভক্তে এরকম কোন মন্তব্য করার কথা অস্বীকার করেছেন।স্কুলের পরিচালনা নিয়ে বিরোধের জের ধরে যারা তার ওপর ক্ষুব্ধ ছিল তারা পুরো ঘটনার পেছনে আছে বলে অভিযোগ করেছেন তিনি।

স্থানীয় এমপি সেলিম ওসমান বিবিসির কাছে স্বীকার করেছেন যে ওই শিক্ষককে কান ধরে ওঠ-বস করিয়ে সাজা দেয়া হয়।তবে তিনি দাবি করেছেন, জনরোষ থেকে ওই শিক্ষককে বাঁচাতে এ ছাড়া আর কোন উপায় ছিল না।

 

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে