tamim

বিডি নীয়ালা নিউজ(১৩ই মার্চ১৬)-স্পোর্টস ডেস্কঃ প্রথম বাংলাদেশী হিসেবে টি২০ ক্রিকেটে সেঞ্চুরির দেখা পেলেন টাইগার তামিম। সেঞ্চুরির পথে তিন ৬০ বল মোকাবেলায় ১০ চার এবং ৫টি ওভার দ্যা বাউন্ডারি হাঁকান। শেষ পর্যন্ত তিনি ১০৩ রানে অপরাজিত থাকেন।

টসে হেরে ব্যাট করতে নেমে অবশ্য বাংলাদেশের শুরুটা ছিলো বেশ সাবধানী। ওপেনিং জুটিতে তামিম ইকবাল এবং সৌম্য সরকার তুলে নেন ৪১ রান।

সৌম্য সরকারকে ফিরিয়ে ওমানের প্রথম সাফল্য এনে দিয়েছেন অজয় লালচেতা। লালচেতার বলে আউট হয়ে ফেরার আগে ২২ বল খেলে তার ব্যাট থেকে আসে ১২ রান।

তামিম-সাব্বির জুটিতে টাইগার স্কোর বোর্ডে জমা হয় ৯৭ রান। সাব্বির করেন ৪৪ রান। এরপরই, খাওয়ার আলী’র বলে বোল্ড হয়ে ফেরেন সাব্বির। স্কোর  বোর্ডে রান তখন ১৩৯ রান।

সাব্বিরের বিদায়ে সাকিবকে সঙ্গে নিয়ে বাকিটা সময় কাটিয়ে দেন তামিম। তামিম, ৬৩ বলে ১০৩ রানে অপরাজিত থাকেন। সাকিব অপরাজিত থাকেন ১৭ রানে। বাংলাদেশের ইনিংস থামে ১৮০ রানে।

এর আগে, বিশ্বকাপে গ্রুপ পর্বের শেষ ম্যাচে ওমানের বিপক্ষে  ১১ রান তুলতেই নতুন এক মাইল ফলক স্পর্শ করলেন তামিম ইকবাল। প্রথম বাংলাদেশী ক্রিকেটার হিসেবে টি২০তে ১০০০ রানের মালিক এখন তিনি।

টি২০ বিশ্বকাপে জ্বলে উঠেছেন তামিম। প্রথম ম্যাচে ৮৩ রান করে অপরাজিত ছিলেন। পরিত্যক্ত দ্বিতীয় ম্যাচটিতে খেলেছেন ৪৭ রানের এক বিধ্বংসী ইনিংস। শেষ খবর পর্যন্ত ২৮ বলে ৪৫ রানে অপরাজিত আছেন তিনি।

বাছাইপর্বে তিন ম্যাচ শেষে সর্বোচ্চ রান সংগ্রাহকও এখন তিনি। এ ম্যাচের আগ পর্যন্ত তার আগে ছিলেন আফগান ডানহাতি ওপেনার মোহাম্মদ শাহজাদ। তিনি ৪৭.৩৩ গড়ে ও ১৩৯.২১ স্ট্রাইক রেটে মোট ১৪২ রান সংগ্রহ করেছিলেন। এক ইনিংসে তার সর্বোচ্চ রান ৬১।

অন্যদিকে এ ম্যাচের আগ পর্যন্ত, শাহজাদের থেকে এক ম্যাচ কম খেলে তামিমের সংগ্রহ ১৫৪.৭৬ স্ট্রাইক রেটে মোট ১৩০ রান।

২০০৭ সালে টি২০তে অভিষেক হওয়া তামিম  ২২.৪৭ গড় ও ১১১.৮৭ স্ট্রাইক রেটে ৯৮৯ রান করেছেন। অর্ধশতক করেছেন চারটি। তার সর্বোচ্চ রানের ইনিংসটি ৮৮ রানের।

সূত্রঃ ইন্টারনেট

 

 

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে