ডেস্ক রিপোর্ট: সড়ক আইন ২০১৮ সংশোধস সহ ১০ দফা দাবিতে পরিবহন শ্রমিকরা স্বেচ্ছায় ১৯ নভেম্বর থেকে অনিদিষ্টকালের জন্য কর্মবিরতির ফলে যশোর সহ দক্ষিনাঞ্চলের ১৮ রুটের বাস চলাচল বন্ধ হওয়ায় বিপাকে পড়েছে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষের স্নাতক (ইঞ্জিনিয়ারিং/সম্মান/প্রফেশনাল) প্রথম বর্ষের ভর্তিচ্ছু শিক্ষার্থীরা।

আগামী ২১ ও ২২ নভেম্বর ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে বিশ্ববিদ্যালয় সহ যশোর শহরের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে। এ বছর ভর্তি পরীক্ষায় ৪৩৩৪০ জন শিক্ষার্থী অংশগ্রহন করবেন আর ভর্তি পরীক্ষাকে কেন্দ্র করে দেশের বিভিন্ন প্রান্ত থেকে অবিভাবক ও শিক্ষার্থী সহ লক্ষাধিক মানুষের সমাগম ঘটবে। আর এ পরিবহন বন্ধ থাকা অবস্থায় দূরবর্র্তী স্থান থেকে শিক্ষার্থীরা আতে পারবে না এবং পরীক্ষায় অংশগ্রহন করতে পারবে না। তাহলে খুব কম সংখ্যক শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিতে পারবে যাতে করে যোগ্য শ্ক্ষিার্থীরা মূল্যায়ন থেকে বঞ্চিত হবে।

পরিবহন ধর্মঘটে পরীক্ষা অনুষ্ঠিত হবে কি’না জানতে চাইলে যবিপ্রবির উপাচার্য অধ্যাপক ড. মো আনোয়ার হোসেন জানান, ভর্তি পরীক্ষা পেছানোর আর কোনো সুযোগ নেই, ভর্তি পরীক্ষার তারিখ নির্ধারিত হয় সব বিশ্ববিদ্যালয়ের সাথে মিল রেখে, তাই আমরা চাইলেও পরীক্ষা পেছাতে পারব না। পরিবহন মালিক-শ্রমিক এবং সংশ্লিষ্ঠ সকলের প্রতি আহবান আনিয়ে উপাচার্য বলেন, ছেলে-মেয়েদের ভবিষ্যতের কথা চিন্তা করে ভর্তি পরীক্ষার সময় আপনারা পরিবহন চলাচল বন্ধ রাখবেন না।

P/B/A/N

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে